• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লর্ডসে বিশ্ব একাদশের ম্যাচে সাকিব-তামিম

স্পোর্টস ডেস্ক

  ২৩ এপ্রিল ২০১৮, ১৭:১৭

হ্যারিকেন ইরমা আর মারিয়ার আঘাতে ওয়েস্ট ইন্ডিজের অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটির সংস্কারে লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেখানে একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে উইন্ডিজ ও বিশ্ব একাদশ। ম্যাচ থেকে প্রাপ্ত টাকা স্টেডিয়ামের সংস্কারে কাজে লাগানো হবে। সেই ম্যাচে বিশ্ব একাশের হয়ে খেলবেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিব আপাতত ব্যস্ত আছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে। আইপিএলের একাদশ আসরে তিনি খেলছেন ২০১৬ সালের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। আর তামিম ব্যস্ত পুনর্বাসন প্রক্রিয়া নিয়ে। পায়ের ইনজুরি থেকে সেরে উঠতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বাংলাদেশের ওপেনার। ধারণা করা হচ্ছে, মে মাসের প্রথম দিকেই তিনি পুরো ফিট হয়ে যাবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ক্লাব কাপে চতুর্থ শিরোপা জিতল আবাহনী
--------------------------------------------------------

আইসিসির এক বিবৃতির মাধ্যমে তামিম জানিয়েছেন, ক্রিকেট এমন একটা জায়গা যেখানে সবাইকে একত্রিত ও সেতুবন্ধন তৈরি করে। খেলোয়াড় ও দলগুলোও একে অন্যকে সমর্থন করে। এই ম্যাচটি তেমনই সাক্ষ্য দেবে এবং আমি বেশ খুশি এ কারণে যে, আইসিসি বিশ্ব একাদশে আবারও প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি। এমন আয়োজনই ক্রিকেটকে বড় এবং আরো উন্নততর খেলা হিসেবে গড়ে তুলবে।