• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রিয়ালে যোগ দিয়েই সেরা হবেন নেইমার: রিভালদো

স্পোর্টস ডেস্ক

  ২৩ এপ্রিল ২০১৮, ১৩:৫৩

গত বছর আগস্টে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি জমান নেইমার। হয়ে পড়েন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে মার্সেইয়ের বিপক্ষে খেলার সময় চোট পান ব্রাজিলিয়ান তারকা। প্রাথমিকভাবে সেরে উঠতে চিকিৎসকরা তাকে তিন মাস সময় বেধে দেন।

বিশ্বকাপের আগে পায়ের অপারেশনের পর ক্রমেই সুস্থ হয়ে উঠছেন সাম্বা কিং। সুসংবাদ হচ্ছে পিএসজি ফরোয়ার্ড এখন ক্র্যাচ ছাড়াই হাঁটতে পারছেন। নতুন ঠিকানায় এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৩০ ম্যাচে ২৯ গোল করেছেন নেইমার।

--------------------------------------------------------
আরও পড়ুন : ক্লাব কাপে চতুর্থ শিরোপা জিতল আবাহনী
--------------------------------------------------------

প্যারিসের দলটির কোচ উনাই এমেরি আশা করছেন চলতি মৌসুমের শেষ নাগাদ তিনি মাঠে ফিরতে পারবেন। তবে নেইমার বলেছেন, চলতি মানের ১৭ তারিখ ইনজুরির অবস্থা পরীক্ষা করার কথা রয়েছে। আর চলতি মৌসুমে পিএসজির শেষ ম্যাচ আগামী ১৯ মে।

তাহলে ধরে নেয়া যেতে পারে এই মৌসুমে আর পিএসজির হয়ে তার মাঠে নামা হচ্ছে না ২৬ বছর বয়সী ফরোয়ার্ডের। আগেই গুঞ্জন ছিলো পার্ক দ্য প্রিন্সেসে বেশ কয়েকটি ঘটনার কারণেই অসন্তুষ্ট ছিলেন।

সেপ্টেম্বরে পেনাল্টি নেয়াকে কেন্দ্র করে সতীর্থ এডিসন কাভানির সঙ্গে ঝগড়ায় জড়ান নেইমার। কোচ এমেরির সঙ্গেও তার সম্পর্কটা ভালো যাচ্ছিল না বলে সংবাদ প্রকাশ হয়। তাছাড়া ফ্রেঞ্চ লিগে তুলনামূলক দুর্বল দলগুলোর বিপক্ষে খেলার বদনামতো রয়েছেই।

সব মিলিয়ে সুযোগ নেয় সাবেক ক্লাব বার্সার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। সেসময় স্প্যানিশ গণমাধ্যমগুলো জানায়, নেইমারের বাবার সঙ্গে কথা পাকাপাকিও করে ফেলেছে লস ব্লাঙ্কোসরা।

মৌসুমের প্রায় শেষ প্রান্তে এসে এবার বিস্ফোরক মন্তব্য করলেন ব্রাজিলের কিংবদন্তি রিভালদো। বর্তমান দলের সবচেয়ে বড় তারকাকে উপদেশ দিয়ে তিনি বলেন, নেইমার যদি পিএসজি ত্যাগ করে রিয়ালে যোগ দেন, তাহলেই সে বিশ্বের সেরা খেলোয়াড় হতে পারবেন।

ইংলিশ গণমাধ্যম এক্সপ্রেস জানায়, নেইমার বার্নাব্যু শিবিরে যোগ দিলে ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়বেন।

ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা বলেন, আমি আগেই বলেছি নেইমার সেরাদের সেরা হতে পারবে। তবে সে যদি পিএসজিতে থাকে সেক্ষেত্রে সেটি সম্ভব হবে না।

১৯৯৩ থেকে ২০০৩ সাল পর্যন্ত হলুদ জার্সিতে ৭৪ ম্যাচে ৩৫ গোল দিয়েছেন রিভালদো। তার মতে, নেইমারকে ফ্রেঞ্চ দলটি ছাড়তেই হবে। বর্তমান প্রেক্ষাপটে ইংল্যান্ড, স্পেন, ইতালি বা জার্মানিতে খেললে বিষয়টি ভিন্ন।

সেলেকাওদের ইতিহাসের অন্যতম সেরা এই অ্যাটাকিং মিডফিল্ডার আরও বলেন, বার্সায় তার ফেরাটা ঠিক হবে না। সেখানে তার অবস্থান ঠিক ছিল না। যতটুকু আমি জানি, নেইমার রিয়ালেই যোগ দিবে। আর সেখানেই নিজেকে সর্বোচ্চ চূড়ায় নিয়ে যাবে।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh