• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

নিদাহাসে অংশ নিতে ঢাকা ছাড়ল টাইগাররা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৮, ১২:৫৭

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফিতে অংশ নিতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। আজ রোববার দুপুর একটার দিকে শ্রীলঙ্কান এয়ার লাইন্সের একটি ফ্লাইটে হজরত শাহজালাল বিমানবন্দর ছেড়ে যায় টাইগার শিবির।

তামিম ইকবাল, সাব্বির রহমান ও মুস্তাফিজুর রহমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন। সেখান থেকেই দলের সঙ্গে কলম্বোতে যোগ দেবেন এই তারকা ক্রিকেটাররা।

চলতি বছরের শুরুতেই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে দুর্দান্ত সূচনা করেছিল টাইগাররা। শুরুটা অসাধারণ হলেও শেষটা ছিল মর্মান্তিক। ওই সিরিজের ফাইনালের সঙ্গে টেস্ট ও টি-টিয়োন্টিও হারতে হয় লঙ্কানদের কাছে।

আগামী মঙ্গলবার কলম্বোতে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা-ভারত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের লিগ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

টিম ইন্ডিয়ার বিপক্ষে ৮ মার্চ নিজেদের প্রথম ম্যাচে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। মূল পর্বে নামার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। অনুশীলনের এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ডেভেলপমেন্ট টিম। এরইমধ্যে ডেভেলপমেন্ট টিমের ১২ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে এসএলসি। আর এই দলটির নেতৃত্বে থাকছেন লঙ্কান পেস কিংবদন্তি লাসিথ মালিঙ্গা।

মূল পর্বে পয়েন্ট টেবিলে প্রথম ও দ্বিতীয় অবস্থানে থাকা দল দুইটি ফাইনালে মুখোমুখি হবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ মার্চ।

কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে সব ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।
--------------------------------------------------------
আরও পড়ুন: ডি মারিয়ায় দাপুটে জয় পিএসজির
--------------------------------------------------------

ইনজুরির কারণে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান এ সিরিজ থেকে ছিটকে পড়েছেন। বিশ্ব সেরা এই অলরাউন্ডারের বদলে দলে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।
আর তাই নিদাহাস ট্রফিতে সাকিববিহীন দলে নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অন্তর্বর্তীকালীন কোচ কোর্টনি ওয়ালশকে নিয়োগ দেয়। পাশাপাশি ব্যাটিং কোচ হিসেবে পান অস্ট্রেলিয়ান সাইমন হেলমট। অন্যদিকে বোলিং কোচ হিসেবে কাজ করবেন সাবেক লঙ্কান পেসার চম্পাকা রামানায়েকে।

নিদাহাস ট্রফিতে বাংলাদেশ স্কোয়াড:

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, লিটন দাস, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন অপু, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ।

আরও পড়ুন

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh