• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

লরিয়াস অ্যাওয়ার্ড জিতলেন ফেদেরার-সেরেনা

স্পোর্টস ডেস্ক
|  ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৬ | আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৫
৩৬ বছর বয়সেও দাপিয়ে খেলে সবশেষ মর্যাদার অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডনের ওপেনের শিরোপা জিতেছেন রজার ফেদেরার। এমন ঝলমলে পারফরম্যান্সের জন্য ২০১৭ সালের লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দ্য ইয়ারের পুরস্কার জেতেন ফেদেরার।

২০১৭ সালে সাত বছর পর অস্ট্রেলিয়ান ওপেন ও পাঁচ বছর পর উইম্বলডনের পুরস্কার উঠে টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের হাতে। নিজের ২৩তম গ্র্যান্ডস্ল্যাম ট্রফির জন্য ওয়ার্ল্ড স্পোর্টসউইমেন অব দ্য ইয়ার পুরস্কার পান মার্কিন এ কৃষ্ণকলি।

লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জয়ের পর ২০টি গ্র্যান্ডস্ল্যাম জেতা ফেদেরার বলেন, আমি বিশ্বাস করিনি আবারও এই পর্যায়ে ফিরে আসতে পারবো। গত বছরটি আমি অসাধারণ কাটিয়েছি। এর অর্থ পৃথিবী আমার সঙ্গেই রয়েছে। আবারও স্বরূপে ফিরে আসতে পারাটা সত্যিই আবেগের। গত বছরটি আমার স্বপ্ন সত্যি হওয়ার মতো কেটেছে।

এমন অ্যাওয়ার্ড জিততে পেরে সেরেনাও খুশি। তিনি বলেন, আমার খুবই ভালো লাগছে বর্ষসেরা খেলোয়াড় হতে পেরে। এটা আমার জন্য অনেক বড় অনুপ্রেরণা। আশা করি, ভবিষ্যতে আরও ভালো খেলা উপহার দিতে পারব।

এছাড়া লরিয়াস বেস্ট স্পোর্টিং মোমেন্টের পুরস্কার জিতেছে ২০১৬ সালে বিমান দুর্ঘটনায় পড়া ফুটবল ক্লাব শাপেকোয়েন্স। ওই দুর্ঘটনায় দলটির অধিকাংশ খেলোয়াড় ও কোচকে হারিয়েছে ব্রাজিলিয়ান ক্লাবটি।

আরও পড়ুন:

এএ/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়