• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ফিরেই নিজের জাত চেনালেন স্টোকস

স্পোর্টস ডেস্ক

  ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:১৯

এমন পারফর্মেন্সের পর আঙুল কামড়াতেই পারবে ইসিবি। ইস কেনো যে তাকে নিষিদ্ধ করা হয়েছিলো। সেপ্টেম্বরে নাইট ক্লাবে মারামারির ঘটনাকে কেন্দ্র করে নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত স্টোকসকে বহিষ্কার করে ইসিবি। আর এর মধ্যেই অষ্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ খেলে ইংল্যান্ড। যেখানে নাকানি চুবানি খায় স্বাগতিকরা। স্টোকস থাকলে অ্যাশেজের রেজাল্টটা অন্যরকম হতে পারতো।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে প্রত্যাবর্তনের ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। দল হেরেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচেই যেন চেনা ছন্দে আবির্ভাব বেন স্টোকসের। দারুণ অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শন করে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন এই তারকা। অলরাউন্ড পারফরম্যান্সের কারণে হয়েছেন প্লেয়ার অব দ্য ম্যাচও।

বুধবার মাউন্ট মাউনগানুইয়ে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে ২২৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড। ব্যাটিংয়ের শুরুতেই মাত্র এক রান করে সাজঘরে ফিরে যান ওপেনার কলিন মুনরো। দলীয় নয় রানে ফিরে যান ওয়ানডাউনে ব্যাট করতে নামা মার্ক চ্যাপম্যান। হাফ-সেঞ্চুরি করে মঈন আলীর বলে ফিরেন আরেক ওপেনার গাপটিল। দলের হয়ে সর্বোচ্চ রান করেন মিচেল স্যান্টনার। ৬৩ রান করে অপরাজিত থাকেন তিনি।

ইংল্যান্ডের হয়ে ক্রিস ওকস, মঈন আলী ও বেন স্টোকস ২টি করে উইকেট নেন।