• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপে মেসিকে নিষিদ্ধের দাবি!

স্পোর্টস ডেস্ক

  ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০১

আধুনিক ফুটবলের সেরা খেলোয়াড় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফুটবলে তার রয়েছে অসংখ্য রেকর্ড। তার জাদুকরী প্রতিভায় যেকোনো প্রতিপক্ষ ধরাশায়ী হতে বাধ্য। কেননা, ম্যাচের যেকোনো মুহূর্তে পায়ের জাদুতে মেসি তার দলকে এনে দিতে পারেন দুর্দান্ত জয়।

লিওনেল মেসির জাদুকরী ফুটবলে কার্লোস কুইরোজ এতটাই মুগ্ধ যে, তার মনে হচ্ছে একজন মানুষের পক্ষে এমন খেলা সম্ভব না। ইরান কোচ তাই মজা করে বলেছেন, রক্তমাংসের মানুষ হিসেবে প্রমাণিত না হওয়া পর্যন্ত আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বিশ্বকাপে নিষিদ্ধ করা উচিত!

কারণ বিশ্বকাপের গত আসরে (২০১৪) ইরানের বিপক্ষে এমন কিছুই করেছিলেন মেসি। ম্যাচটি ০-০ তে ড্র হতে যাচ্ছিল। কিন্তু ইনজুরি সময়ে অতিমানবীয় মেসি একটি গোল করে দলকে এনে দেন কাঙ্ক্ষিত জয়।

আর আর্জেন্টিনার বিপক্ষের এই পরাজয়কে আজও ভুলতে পারেননি ইরানের কোচ কার্লোস কুইরোজ।

ওই ম্যাচের প্রসঙ্গ টেনে মেসিকে নিয়ে তিনি মজা করে বলেছেন, আমি সবসময়ই বলেছি মেসি খুব বেশি ভাল খেলে। ফিফার উচিত ওকে নিষিদ্ধ করা, যতক্ষণ না প্রমাণ হবে যে সে মানুষ।

আসন্ন বিশ্বকাপেও কেবল মেসির জাদুতেই খেলার সুযোগ পেয়েছে আর্জেন্টিনা। বাছাইপর্বে শেষ পর্যায়ে এসে ইকুয়েডরের বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিক করে দলের বিশ্বকাপে জায়গা নিশ্চিত করেন পাঁচবার ব্যালন ডি’অর জয়ী মেসি। ওই ম্যাচে ৩-১ ব্যবধানে জয় পায় আর্জেন্টিনা।

ফিফা ডটকম-কে দেয়া সাক্ষাতকারে ৬৪ বছর বয়সী ইরানের কোচ কুইরোজ বলেন, আমি সব সময়ই বলি মেসি অসাধারণ খেলোয়াড়। সে এই গ্রহের নয়। যদি মানুষ হতো তাহলে ওই ম্যাচে জাদুকরী ওই মুহূর্ত সৃষ্টি করতে পারতো না সে।

কুইরোজ আরো বলেন, আমি সাধারণত হারতে পছন্দ করি না। কিন্তু আমি ওই ম্যাচে পরাজয়ের দুঃখ ভুলতে পারিনি। এটি ছিল একটি জাদুকরী মুহূর্ত, যা দেখলে মনে হয় ফুটবল বেঁছে আছে। আর এ কারণেই ফুটবল খেলা বিশ্বের সবচেয়ে সেরা খেলা।

ইরানের কোচ আরো উল্লেখ করেন, আর ওই মুহূর্তটি আরও বিশেষ হয়ে ওঠে যখন তা আসে এমন কোনো খেলোয়াড়ের কাছ থেকে যাকে খেলার অনুমতি দেয়াই উচিত নয় ফিফার, যতক্ষণ না প্রমাণ হয় যে, সে আসলেই মানুষ।

আগামীতে পুর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর মুখোমুখি হলে এ রকম স্মরণীয় মুহূর্ত কামনা করেছেন পর্তুগাল ও স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সাবেক কোচ কুইরোজ।

আরও পড়ুন:

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
X
Fresh