• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নিদাহাসের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক

  ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:২৫

নিজেদের মাটিতে নিদাহাস ট্রফিতে খেলতে পারবেন না শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। ইনজুরির কারণে আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই তারকা অলরাউন্ডার।

গত জানুয়ারিতে বাংলাদেশের মাটিতে শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন ম্যাথুজ। যে কারণে সিরিজে আর খেলা হয়নি তার। এরপর বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারেননি ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

নিদাহাস ট্রফিতে এই ডান-হাতি অলরাউন্ডারকে ফিরে পেতে মরিয়া ছিলেন নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড সূত্র জানায়, ইনজুরি থেকে এখনো পুরোপুরি সুস্থ হতে পারেননি ম্যাথুজ। চিকিৎসকদের সাথে আলাপে ভালো ইঙ্গিত পাওয়া যায়নি। নিদাহাস ট্রফিতে তিনি খেলতে পারছেন না।

গেলো বছরের শেষ দিকে দলের দায়িত্ব নিয়েই নিজের পছন্দ মতো অধিনায়ক নিয়োগ দেন হাথুরু। দলের দায়িত্ব দেয়া হয় ম্যাথুজকে। বাংলাদেশ সফরের শুরুতেই ছিটকে পড়ায় লঙ্কান শিবিরের হাল ধরেন দিনেশ চান্দিমাল। তাই নিদাহাসেও তাকেই এই গুরুদায়িত্ব দেয়া হতে পারে।

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে ঘরের মাঠে ত্রিদেশীয় টি- টোয়েন্টি সিরিজ আয়োজন করছে লঙ্কান বোর্ড। আগামী ৬ মার্চ স্বাগতিকদের মুখোমুখি হবে ভারত।

৮ মার্চ ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। ফাইনাল হবে ১৮ মার্চ। ফাইনালের আগে ডাবল লিগ পদ্ধতিতে চারটি করে ম্যাচ খেলবে দল তিনটি। টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ কলোম্বোর ঐতিহাসিক প্রেমাদাসা স্টেডিয়ামে হবে।

আরও পড়ুন:

ওয়াই/জেবি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh