• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডাক্তারের পরামর্শ নিতে ব্যাংকক যাচ্ছেন সাকিব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৪

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়ে হাসপাতালে যেতে হয়েছিল সাকিব আল হাসানকে। বাম-হাতের আঙ্গুলে চোট পাবার পর বেশ কিছুক্ষণ মাঠেই শুয়ে ছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার। চিকিৎসকদের এক্স-রে রিপোর্ট থেকে জানা যায় আঙ্গুলে চিড় ধরা পড়েনি এই তারকার। তবে সেলাই লেগেছিল। তার কারণেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারেননি দুই ফরম্যাটের অধিনায়ক।

আগামী ৬ মার্চ থেকে কলম্বোতে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কাকে নিয়ে শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি ট্রফি। লঙ্কানদের ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে নিদাহাস ট্রফি। আর এর জন্য গতকাল সোমবার দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের এই দলে অধিনায়ক হিসেবে রয়েছেন সাকিব।

সম্প্রতি বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, আমাদের আশা ছিল সাকিব দ্রুতই সুস্থ হয়ে উঠবে। তবে এ ধরনের রিহ্যাবিটেশন প্রক্রিয়াগুলো অনেক সময় আমরা যেমন প্রত্যাশা করি সে অনুসারে কাজ করে না।

তিনি আরও বলেন, সাকিবের বোলিং করতে সমস্যা হবে না। তবে ফিল্ডিং ও ব্যাটিং করতে সমস্যা হতে পারে।

আর এ সমস্যার দ্রুত সমাধানের জন্য উন্নত চিকিৎসার জন্য আজ মঙ্গলবার রাতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক যাচ্ছেন এই বাম-হাতি ক্রিকেটার।

সাকিবের ঘনিষ্ঠ সূত্র আরটিভি অনলাইনকে জানিয়েছে, ব্যাংককে দুই জন অর্থপেডিক্স বিশেষজ্ঞ দেখাবেন এই তারকা। আর তার জন্য ঢাকা থেকেই অ্যাপয়েন্টমেন্ট নেয়া হয়েছে।

সোমবার বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সাকিব জানান, ৮-১০ দিন টানা বিশ্রাম পেলে পুরোপুরি ফিট হতে পারেন। তবে প্রথম ম্যাচে সাকিবকে না পাবার বিষয়টিরও ইঙ্গিত দেন তিনি। সেক্ষেত্রে অধিনায়ক হিসেবে ফের দেখা যাবে মাহমুদুল্লাহ রিয়াদকে।

বিসিবি প্রধান বলেন, ‘এমনও হতে পারে, শুরুর এক-দুইটা ম্যাচ সাকিব নাও খেলতে পারেন। কিন্তু সে টিমের সঙ্গেই যাবেন। না খেলতে পারলে অধিনায়ক হবেন মাহমুদুল্লাহ।’

আগামী ৮ মার্চ নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। একদিন বিরতি দিয়ে ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে আসরের ম্যাচগুলো। যার ফলে আসরে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

পয়েন্ট তালিকার শীর্ষ দুই প্রতিযোগী ফাইনালের জন্য নির্বাচিত হবে। ১৮ মার্চ ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

আরও পড়ুন:

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
ঈদের নামাজ শেষে সাকিবকে দেখে ভুয়া ভুয়া স্লোগান
ঈদের শুভেচ্ছা জানালেন তামিম-সাকিব-জ্যোতিরা
X
Fresh