• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

চেন্নাই-মুম্বাইয়ের লড়াইয়ে শুরু হবে ১১তম আইপিএল

স্পোর্টস ডেস্ক
|  ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:১৭ | আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:১৮
বিশ্ব ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সন টি-টোয়েন্টি। টি-টোয়েন্টিকে আরও আকর্ষণীয় করতেই শুরু হয় আইপিএলের। দেখতে দেখতে আইপিএল দশটি আসর শেষ করেছে, পা দিয়েছে একাদশতম আসরে। 

প্রথমে জানা গিয়েছিল আগামী ৪ এপ্রিল শুরু হবে আইপিএলের ১১তম আসর। এর কিছুদিন পর আইপিএল গভর্নিং কাউন্সিল জানায় তিন দিন পিছিয়ে মুম্বাইয়ে ৭ এপ্রিল অনুষ্ঠিত হবে আসরের উদ্বোধনী ম্যাচ। আর প্রথম ম্যাচেই মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও দুই বছর পর ফেরা চেন্নাই সুপার কিংস।

আইপিএলের সম্প্রচার সহযোগী স্টার নেটওয়ার্কের অনুরোধে ম্যাচের সময়সূচিতে পরিবর্তন এনেছিল কর্তৃপক্ষ। তবে ফ্র্যাঞ্চাইজিগুলো তা মেনে না নেয়ায় শেষ পর্যন্ত ওই অবস্থান থেকে সরে এসেছে তারা। আগের মতই বিকেলের ম্যাচগুলো বাংলাদেশ সময় সাড়ে ৪টায়। আর সন্ধ্যার ম্যাচগুলো রাত সাড়ে ৮টায় শুরু হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের পরিসংখ্যান ও সম্ভাব্য একাদশ
--------------------------------------------------------

চলতি বছরের ৭ এপ্রিল শনিবার শুরু হয়ে টুর্নামেন্ট শেষ হবে ২৭ মে ২০১৮। মোট ৫১ দিনের লড়াই। 

এবার লিগ পর্যায়ের মোট ১৩টি ডাবল হেডার ম্যাচ খেলা হবে শনি ও রোববারে আর ৪৪টি ম্যাচ হবে সন্ধ্যায়। এছাড়া ১২টি ম্যাচ হবে বিকেলে।

এবারের আইপিএলে দু’বছর নিষিদ্ধ থাকার পর ফিরেছে দুই দল রাজস্থান রয়েলস ও চেন্নাই সুপার কিংস। চেন্নাই তাদের হোম ম্যাচ খেলবে চিদাম্বরাম স্টেডিয়ামে। আর রাজস্থান খেলবে জয়পুরের সোয়াই মানসিংহ স্টেডিয়ামে। 

এদিকে কিংস ইলিভেন পঞ্জাব তাদের তিনটি হোম ম্যাচ খেলবে ইন্দোরে। আর চারটি ম্যাচ খেলবে মোহালিতে। 

এদিকে গভর্নিং কাউন্সিলের সভা শেষে আরও জানানো হয়েছে, চলতি আসরে কিংস ইলেভেন পাঞ্জাব তাদের চারটি হোম ম্যাচ খেলবে মোহালিতে, বাকি তিনটি হবে ইন্দোরে। ফলে নবম ভেন্যু হিসেবে অভিষেক হচ্ছে ইন্দোরের।

এই লিঙ্কে ক্লিক করে দেখে নিন পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি- http://www.iplt20.com/schedule

আরও পড়ুন:

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়