• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আ.লীগের দাবির কাছে নির্বাচন কমিশনের নতি স্বীকার: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মে ২০১৮, ২২:০৯

সংসদ সদস্যদেরকে নির্বাচনে প্রচার-প্রচারণার সুযোগ রেখে আচরণবিধির সংশোধিত খসড়া অনুমোদন দিয়ে আওয়ামী লীগের দাবির কাছে নতি স্বীকার করেছে নির্বাচন কমিশন। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার গুলশানের ইমানুয়েলস ব্যাঙ্কয়েট হলে জাতীয় পার্টি (কাজী জাফর) আয়োজিত ইফতার মাহফিলে একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনের এই পদক্ষেপ নিঃসন্দেহে একটি নিরপেক্ষ নির্বাচনের পথে অন্তরায় হয়ে দাঁড়াবে। বিশেষ করে স্থানীয় নির্বাচনের ক্ষেত্রে, যদি সংসদ সদস্যদেরকে প্রচারণায় নামতে দেয়া হয়, তবে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে না।

তিনি বলেন, যেহেতু এখনও এটা আইনে পরিণত হয়নি, সেহেতু এই পথ থেকে নির্বাচন কমিশন সরে আসবে বলে আমরা আশা করছি।
--------------------------------------------------------
আরও পড়ুন : গাজীপুরে ভোট চুরির ষড়যন্ত্র করছে সরকার: খন্দকার মোশাররফ
--------------------------------------------------------

বিএনপির মহাসচিব বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন তাদের নিরপেক্ষতা বজায় রাখতে পারেনি। আমরা বহুবার সরকারের নির্যাতন নিপীড়নের কথা কমিশনকে বলে আসছিলাম। কিন্তু তারা কোনো ব্যবস্থা নেয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, যেদিন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছিল, সেদিনই তারা প্রতিশ্রুতি দিয়েছিল তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যা তারা আদায় করবে। গত ৯ বছরে সামরিক, ট্রানজিট ও বন্দর চুক্তি হয়েছে কিন্তু তিস্তা চুক্তি হয়নি।

সরকারের মাদকবিরোধী অভিযান সম্পর্কে ফখরুল বলেন, নির্বাচনের আগে রমজানে হঠাৎ করে মাদকবিরোধী অভিযানে নেমেছে সরকার। আমরা তো বলেছি, আগে নিজের ঘরটাকে পরিষ্কার করুন। আপনার ঘরের মধ্যে কতজন আছে, তাদের আগে ধরুন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, বাংলাদেশ ন্যাপের এম গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির এম এম আমিনুর রহমান, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী, মহাসচিব মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh