• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

তৃতীয় রাজনৈতিক শক্তিই পারে ভবিষ্যৎ বদলাতে: বি. চৌধুরী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ মে ২০১৮, ২০:৪০ | আপডেট : ২৫ মে ২০১৮, ২২:৪৭

দেশের মানুষ একটি তৃতীয় রাজনৈতিক শক্তির উত্থান ঘটাতে পারলেই ভবিষ্যতের আশঙ্কাজনক চিত্র বদলে যেতে পারে বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি এবং বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শুক্রবার রাজধানীর আব্দুল্লাহপুরের পলওয়েল কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর বিকল্পধারা আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এই মন্তব্য করেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, বিগত কয়েক বছরে আওয়ামী লীগ ও বিএনপির ভেতরে দ্বন্দ্ব ও হিংসার জন্ম হওয়ায় একদিকে সরকার, রাজনৈতিক কর্মীরা নির্বাচনোত্তর প্রতিহিংসায় নিজেদের নিরাপত্তার বিষয়ে শঙ্কিত। কোনদিকে ভোট দিয়ে নিরাপদ থাকবেন তা নিয়ে শঙ্কিত সাধারণ ভোটাররা।

--------------------------------------------------------
আরও পড়ুন : আ.লীগের দাবির কাছে নির্বাচন কমিশনের নতি স্বীকার: ফখরুল
--------------------------------------------------------

তিনি বলেন, যদি তৃতীয় রাজনৈতিক শক্তি জনগণের সমর্থনে উঠে আসতে পারে, তবে তারা বিবদমান রাজনৈতিক দলকে দারুণভাবে প্রভাবিত করতে পারবে। এতে নির্বাচনকালীন ও নির্বাচনপরবর্তী সহিংসতা, হত্যা, অগ্নিসংযোগ এবং সামাজিক অত্যাচার থেকে মুক্তি পাবে মানুষ।

আগামী সংসদ নির্বাচন সম্পর্কে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের সব বাধা দূর করতে প্রথমে প্রয়োজন লেভেল প্লেয়িং ফিল্ড। এক্ষেত্রে যদি বিভিন্ন ধরনের বাধা থাকে, তবে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত হবে না।

তিনি বলেন, এজন্য প্রথমে প্রয়োজন নির্বাচনকালীন সময়ে সম্পূর্ণ নিরপেক্ষ একটি সরকার এবং প্রমাণিত নিরপেক্ষ নির্বাচন কমিশন। জাতীয় সংসদ ভেঙে দিতে হবে যাতে মন্ত্রী ও সংসদ সদস্যরা তাদের পদমর্যাদার সরকারি সুযোগ-সুবিধা ব্যবহার করতে না পারেন।

খালেদা জিয়াকে বিভিন্ন অজুহাতে আটক রাখা পাকিস্তানি এবং ব্রিটিশ আমলের ঔপনিবেশিক মানসিকতাকে স্মরণ করিয়ে দেয় বলেও উল্লেখ করেন সাবেক রাষ্ট্রপতি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

আরও পড়ুন : 

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়