• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

বিএনপির ১০ নেতার লেনদেনের তথ্য চেয়ে ব্যাংকে দুদকের চিঠি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ এপ্রিল ২০১৮, ১৯:৩১ | আপডেট : ০৪ এপ্রিল ২০১৮, ১৯:৪৫
বিএনপির শীর্ষ পর্যায়ের ৮ নেতাসহ ১০ জনের ১২৫ কোটি টাকা সন্দেহজনক লেনদেনের তথ্য জানতে চেয়ে সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার ব্যাংকগুলোকে এই চিঠি পাঠায় দুদক। চিঠিতে ৩০ দিনে তাদের অ্যাকাউন্ট থেকে মানি লন্ডারিং ও সন্দেহজনক লেনদেনের মাধ্যমে ১২৫ কোটি টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়।

যাদের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে, তারা হলেন- স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং নজরুল ইসলাম খান।

--------------------------------------------------------
আরও পড়ুন: রমজানে ছোলার দাম কমবে
--------------------------------------------------------

এছাড়া ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এম মোরশেদ খান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

একই অভিযোগে মোরশেদ খানের ছেলে ফয়সাল মোরশেদ খান ও ঢাকা ব্যাংক এর এমডি সৈয়দ মাহবুবুর রহমানের বিরুদ্ধেও অনুসন্ধান করবে দুদক।

যেসব ব্যাংকে চিঠি দেওয়া হয়েছে, সেগুলো হলো এইচএসবিসি, স্ট‌্যান্ডার্ড চার্টার্ড, ডাচ্‌-বাংলা, ন‌্যাশনাল, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, আরব বাংলাদেশ ও ঢাকা ব‌্যাংক। চিঠিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের যাবতীয় হিসাবের বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।

এর আগে সোমবার মানি লন্ডারিং, সন্দেহজনক ব্যাংক লেনদেনসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এই নেতাদের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

আরও পড়ুন:

এসআর/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়