• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপির ১০ নেতার লেনদেনের তথ্য চেয়ে ব্যাংকে দুদকের চিঠি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৮, ১৯:৩১

বিএনপির শীর্ষ পর্যায়ের ৮ নেতাসহ ১০ জনের ১২৫ কোটি টাকা সন্দেহজনক লেনদেনের তথ্য জানতে চেয়ে সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার ব্যাংকগুলোকে এই চিঠি পাঠায় দুদক। চিঠিতে ৩০ দিনে তাদের অ্যাকাউন্ট থেকে মানি লন্ডারিং ও সন্দেহজনক লেনদেনের মাধ্যমে ১২৫ কোটি টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়।

যাদের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে, তারা হলেন- স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং নজরুল ইসলাম খান।

--------------------------------------------------------
আরও পড়ুন: রমজানে ছোলার দাম কমবে
--------------------------------------------------------

এছাড়া ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এম মোরশেদ খান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

একই অভিযোগে মোরশেদ খানের ছেলে ফয়সাল মোরশেদ খান ও ঢাকা ব্যাংক এর এমডি সৈয়দ মাহবুবুর রহমানের বিরুদ্ধেও অনুসন্ধান করবে দুদক।

যেসব ব্যাংকে চিঠি দেওয়া হয়েছে, সেগুলো হলো এইচএসবিসি, স্ট‌্যান্ডার্ড চার্টার্ড, ডাচ্‌-বাংলা, ন‌্যাশনাল, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, আরব বাংলাদেশ ও ঢাকা ব‌্যাংক। চিঠিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের যাবতীয় হিসাবের বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।

এর আগে সোমবার মানি লন্ডারিং, সন্দেহজনক ব্যাংক লেনদেনসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এই নেতাদের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

আরও পড়ুন:

এসআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh