• ঢাকা মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫

এনআরবিসি ব্যাংকের দায়িত্ব নিলেন খন্দকার রাশেদ মাকসুদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ এপ্রিল ২০১৮, ১৮:৪১ | আপডেট : ০৪ এপ্রিল ২০১৮, ১৮:৫৭
এনআরবিসি ব্যাংকের দায়িত্ব নিলেন ব্যাংকিং খাতে সুদীর্ঘ ২৫ বছর ধরে পেশাদারিত্বের সঙ্গে কাজ করে আসা খন্দকার রাশেদ মাকসুদ। ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে তিনি গতকাল মঙ্গলবার যোগদান করেছেন।

এর আগে তিনি সিটি ব্যাংক এন এ-বাংলাদেশে ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার ছিলেন। এছাড়া তিনি সিটি ব্যাংক এন এ’র ইন্দোনেশিয়াতে ম্যানেজিং ডিরেক্টর, গ্লোবাল ট্রান্সজেকশন সার্ভিসেস হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

দেশে-বিদেশে ব্যাংক ও আর্থিক খাতে খন্দকার রাশেদ মাকসুদ’র রয়েছে  ২৫ বছরের অভিজ্ঞতা।
--------------------------------------------------------
আরও পড়ুন: এই টাকারও গ্যারান্টি কোথায়, প্রশ্ন সানেমের
--------------------------------------------------------

সুদীর্ঘ চাকরি জীবনে ১৯৯৫ সাল থেকে মাকসুদ প্রায় ২২ বছর ধরে সিটি ব্যাংক এন.এ-তে বিভিন্ন উচ্চ পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তাকে ট্রানজেকশন ব্যাংকিং এর অগ্রপথিক বলে গণ্য করা হয়।

এছাড়া কর্পোরেট ও করেসপন্ডেন্স ব্যাংকিং, প্রাইভেট ইকুইটি, মার্জার অ্যান্ড একুইজিশন, ব্যাক স্টপ্টড ফ্যাসিলিটি, ডেট রিস্ট্রাকচারিং, ইন্টারন্যাশনাল বন্ড এবং সিকিউরিটিজ এন্ড ফান্ডস সার্ভিসে রয়েছে তার বিশেষ অভিজ্ঞতা।

খন্দকার রাশেদ মাকসুদ ১৯৯২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ সম্পন্ন করার পর আমেরিকান এক্সপ্রেস ব্যাংক ঢাকায় যোগদানের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন।

নতুন ব্যাংকে যোগদান প্রসঙ্গে মাকসুদ বলেন, এই সেক্টরে গঠনমূলক যুগোপযোগী পরিবর্তন সাধনে তিনি তাঁর অভিজ্ঞতা কাজে লাগাতে চান এবং এনআরবি কমার্শিয়াল ব্যাংককে একটি নেতৃত্বস্থানীয় ব্যাংকে পরিণত করতে চান।

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান তমাল এস এম পারভেজ বলেন, তাঁর দূরদর্শিতা ও সময়পোযোগী পদক্ষেপে এনআরবিসি ব্যাংক এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, দীর্ঘ অভিজ্ঞতা কাজে লাগিয়ে এনআরবিসি ব্যাংক তাঁর নেতৃত্বে এই সেক্টরের অন্যতম প্রতিষ্ঠান হবে।

আরও পড়ুন: 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়