• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

‘জাফর ইকবালকে কারা হামলা করেছে তা পরিষ্কার’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ মার্চ ২০১৮, ১৩:০০ | আপডেট : ০৪ মার্চ ২০১৮, ১৬:২২
সিলেটে ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর কারা হামলা করেছে তা পরিষ্কার। হামলার নেপথ্যে যারা আছে সবাইকে খুঁজে বের করা হবে। এ নিয়ে বিভ্রান্তি তৈরির চেষ্টা করে লাভ হবে না। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার সকালে রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের দলীয় লিফলেট বিতরণের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

এসময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবাহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমসহ অনেকে উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, এ হামলা দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র। স্বাধীনতাবিরোধী শক্তিরা নিষ্ক্রিয় হয়নি। এ হামলা অসাম্প্রদায়িক চেতনার ওপর হামলা। 

তিনি বলেন, সরকার তার দায়িত্ব যথাযথভাবে পালন করে আসছে। সব ধরনের ব্যবস্থাও নিয়েছে। তাই সুশীল সমাজের কারও ভয়ের কারণ নেই। হামলার নেপথ্যে যারা আছে তাদের সবাইকে খুঁজে বের করা হবে।

কাদের বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। তার উন্নত চিকিৎসার জন্য তিনি সব ধরনের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: ফের মানববন্ধন-অবস্থান কর্মসূচি করবে বিএনপি
--------------------------------------------------------

শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে অধ্যাপক ড. জাফর ইকবাল হামলার শিকার হন। তার পেছনে থাকা ফয়জুর রহমান ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করেন। 

রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেটের ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করে সেখানে একটি অস্ত্রোপচার সম্পন্ন করা হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে শনিবার রাতে বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়। পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে।

আরও পড়ুন:

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়