• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ মার্চ ২০১৮, ২০:৫৪ | আপডেট : ০৩ মার্চ ২০১৮, ২১:৫৪
দেশের জনপ্রিয় বিজ্ঞান লেখক ও সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শনিবার সন্ধ্যায় শাহবাগে তাৎক্ষণিক বিক্ষোভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। 

এ সময় জাতীয় জাদুঘরের সামনে জাফর ইকাবালের ওপর হামলার প্রতিবাদে মশাল মিছিল  হয়। ওই বিক্ষোভে ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন প্রিন্স, প্রকাশক রবিন আহসান, গণজাগরণ মঞ্চের মুখপত্র ইমরান এইচ সরকারও উপস্থিত ছিলেন।

ইমরান বলেন, জাফর ইকবালের ওপর হামলার ঘটনা প্রমাণ করে দেশের প্রগতিশীল মানুষরা নিরাপদ নয়। আমরা কেউ নিরাপদ নই।

তিনি আরও বলেন, ২০১৫ সালে অভিজিতের উপর যখন হামলা হয় তখনই আমরা বলেছিলাম জঙ্গিদের পৃষ্ঠপোষকতা দেয়া হলে যে কারও উপর হামলা হবে। তারই প্রমাণ আজকের হামলা।

ইমরান বলেন, বিভিন্ন সময় যখন হামলা হয় তখন আমরা দেখেছি কীভাবে সেগুলোকে ধামাচাপা দেয়া হয়েছে। কীভাবে বিচারহীনতার সংস্কৃতিকে লালন করা হয়েছে। এ সময় তিনি আগামীকাল বিকেল ৪টায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

শনিবার বিকেলে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাত করা হয়।

তাকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বিমানবাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসাপাতালে (সিএমএইচ) আনা হচ্ছে।

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়