• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সরকারি খরচে নৌকায় ভোট চাইছে আ.লীগ: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মার্চ ২০১৮, ১৫:৩১

সরকারি খরচে আওয়ামী লীগ নৌকায় ভোট চাইছে বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আপনারা (আওয়ামী লীগ) সরকারি খরচে নৌকায় ভোট চাইবেন আর আমাদের নেত্রীকে কারাগারে রাখবেন তা হবে না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ‘প্রতিহিংসার রাজনীতি: জাতীয় নির্বাচন ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, নির্বাচন আইনে আছে তফসিল ঘোষণার পর কোনো রাজনৈতিক দল ও নেতা কোনো প্রতিশ্রুতি দিতে পারবে না। তাই শেখ হাসিনা এখন জনসভা করে উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। এটি জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছুই না।

তিনি বলেন, এ দেশের মানুষ আরেকবার ভোট দেয়ার সুযোগ পেলে আওয়ামী লীগের কোনো খবর থাকবে না। দেশের মানুষকে একবার ভোট দেয়ার সুযোগ দেন।

বিএনপির এ নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকটু সংযত হলে দেশকে আরও এগিয়ে নেয়া যেত। দেশের গণতন্ত্রকে সুসংহত করা যেত। তার সামনে সুযোগ ছিলে বাকশাল কায়েমের মাধ্যমে আওয়ামী লীগের কপালে যে কালিমা লেপন হয়েছে তা মুছে ফেলার। কিন্তু তিনি সেটা না করে একদলীয় শাসন কায়েম করলেন।

এসময় শিক্ষা ব্যবস্থার সমালোচনা করে তিনি বলেন, এমন কোনো পরীক্ষার প্রশ্ন নেই যে এই সরকারের আমলে ফাঁস হয়নি। সরকারের মদদপুষ্ট লোকেরা এর সঙ্গে জড়িত। প্রশ্নপত্র ফাঁস যদি অন্য কোনো দেশে হতো, তাহলে সরকার পদত্যাগ করতে বাধ্য হতো, শিক্ষামন্ত্রী তো দূরের কথা। সংসদে শিক্ষামন্ত্রীকে পদত্যাগের জন্য দাবি জানানো হয়েছে। শিক্ষামন্ত্রী ভালো মানুষ, কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন, তিনি পারেননি।

বিএনপি নেতা মওদুদ বলেন, গেলো ১০ বছরে শিক্ষা ব্যবস্থাকে নাজুক করে দেয়া হয়েছে। এই শিক্ষা ব্যবস্থার মাধ্যমে আমরা আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে পরবো না। আমরা জানতাম শিক্ষাই জাতির মেরুদণ্ড। আজকে সেই মেরুদণ্ড ভেঙে দিয়েছে এই সরকার। এই সরকার ক্ষমতায় আসার পর প্রত্যেকটা পাবলিক বিশ্ববিদ্যালয়ের যারা ভাইস চ্যান্সেলর ছিলেন জ্ঞানী, গুণী, মেধাবী তাদেরকে সরিয়ে দিয়ে সেখানে নিজেদের দলীয় ব্যক্তিদেরকে বসিয়েছে।

লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মীর নাসির, বরকত উল্লাহ বুলু, বাবু নিতাই রায় চৌধুরী।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
X
Fresh