• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

ইন্টারপোলের প্রধান চীন থেকে নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ অক্টোবর ২০১৮, ০৯:২৬

পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলের প্রথম চীনা প্রধান মেং হোয়াওয়েই নিখোঁজ হয়েছেন। এই ঘটনায় তদন্ত শুরু করেছে ফ্রান্স।

ফ্রান্সের সরকারি কর্মকর্তারা বিবিসিকে বলেন, গত ২৫ সেপ্টেম্বর মেং লিঁও শহরে অবস্থিত ইন্টারপোলের সদর দপ্তর থেকে চীনের উদ্দেশে রওনা হওয়ার পর থেকে তার কোনও খোঁজ পাননি পরিবারের সদস্যরা।

ফ্রান্সে ইন্টারপোল প্রধানের নিখোঁজের তদন্তে সংশ্লিষ্ট একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, তিনি এই দেশ থেকে নিখোঁজ হননি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিকভাবে মেং’র স্ত্রীর বরাত দিয়ে ফ্রান্সের পুলিশ জানায়, ২৯ সেপ্টেম্বর থেকে তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। কিন্তু দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরে জানায়, সঠিক তারিখ হলো ২৫ সেপ্টেম্বর।

আরও বলা হয়েছে, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় মেং’র বিষয়ের চীনা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে। ইন্টারপোলের প্রধানের নিখোঁজের ঘটনায় বিস্মিত এবং তার স্ত্রীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ফ্রান্স।

এদিকে হংকং ভিত্তিক গণমাধ্যম ‘দ্য সাউথ চায়না মর্নিং পোস্ট’ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, গত সপ্তাহে ৬৪ বছর বয়সী মেং চীনে ল্যান্ড করার পর জিজ্ঞাসাবাদের জন্য তাকে তুলে নেয় দেশটির ‘শৃঙ্খলা কর্তৃপক্ষ।

গণমাধ্যমটির মতে, তার বিরুদ্ধে তদন্ত করছে চীনা ‘শৃঙ্খলা কর্তৃপক্ষ’। তবে কেন তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে এবং তাকে কোথা থেকে তুলে নেয়া হয় তা স্পষ্ট নয়।

বিবিসি জানিয়েছে, ২০১৬ সালের নভেম্বরে ইন্টারপোলের প্রেসিডেন্ট নির্বাচিত হন মেং। আগামী ২০২০ সাল পর্যন্ত মেয়াদ ছিল তার। এর আগে চীনের জননিরাপত্তা বিষয়ক বিভাগের উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

আরও পড়ুন :

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৮ মাস পর ভারতে রাষ্ট্রদূত নিয়োগ চীনের
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ
গ্রিস থেকে পালতোলা জাহাজ বেলেমে অলিম্পিক শিখা যাচ্ছে ফ্রান্সে
ভারী বর্ষণে মহাসড়কে ধস, চীনে ২৪ প্রাণহানি
X
Fresh