• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

দুর্নীতির মামলায় ইমরানকে আদালতে সমন

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৪ আগস্ট ২০১৮, ১৪:৫৮ | আপডেট : ০৪ আগস্ট ২০১৮, ১৫:০৬

পাকিস্তানে প্রধানমন্ত্রী হওয়ার জন্য অপেক্ষমাণ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানকে দুর্নীতির অভিযোগে দুর্নীতিবিরোধী আদালতে জারি হতে বলা হয়েছে। সরকারি হেলিকপ্টার ব্যবহারের ঘটনায় খাইবার পাখতুনখাওয়া প্রশাসনের যে ২১ লাখ ৭০ হাজার ‍রুপি ক্ষতি হয়েছে এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইমরানের বিরুদ্ধে এই সমন জারি করা হয়। খবর খালিজ টাইমসের। 

--------------------------------------------------------
আরও পড়ুন : রাশিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, আরোহী ১৮ জনের মৃত্যু
-------------------------------------------------------

ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (ন্যাব) আগামী ৭ আগস্ট ৬৫ বছর বয়সী পিটিআই চেয়ারম্যানকে আদালতে হাজির হতে বলেছেন। ২০১৩ সাল খাইবার পাখতুনখাওয়া প্রদেশে প্রাদেশিক সরকারে রয়েছে ইমরান খানের দল। সরকারি হেলিকপ্টার ৭২ ঘণ্টার বেশি সময় ব্যবহার করে সরকারের যে ২১ লাখ ৭০ হাজার রুপি ক্ষতি হয়েছে তা তদন্ত করছে ন্যাব।

ন্যাবের একজন কর্মকর্তা বলেছেন, ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরানকে আগামী ৭ আগস্ট আদালতে হাজির হতে বলা হয়েছে। এসময় তাকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং তার বয়ান রেকর্ড করা হবে।

তবে ইমরান খান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেছেন, এগুলো রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত।

এর আগে এই অভিযোগে গেল ১৮ জুলাই ইমরান খানকে আদালতে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু নির্বাচনের কারণ দেখিয়ে তখন আদালতে হাজির হতে ব্যর্থ হয় ইমরান খান। ওইসময় ইমরানের আইনজীবী নির্বাচনের পর ‘সম্ভাব্য তারিখ হিসেবে ৭ আগস্ট’ হাজিরার দিন নির্ধারণে আদালতের প্রতি অনুরোধ জানান।

তার দলের নেতা ও খাইবার পাখতুনখাওয়ার সাবেক মুখ্যমন্ত্রী পারভেজ খাত্তাক এবং আরও চারজন সিনিয়র আমলা ইতোমধ্যেই এই মামলায় তাদের জবানবন্দি দিয়েছেন। উল্লেখ্য, পাকিস্তানে ২৫ জুলাই সাধারণ নির্বাচনে ১১৫টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা লাভ করা পিটিআই এখন সরকার গঠনের অপেক্ষায় আছে। এরইমধ্যে পিটিআই জানিয়েছে, আগামী ১৪ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইমরান খান।

আরও পড়ুন : 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়