• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ভারতে পাথর খনিতে বিস্ফোরণ, নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৪ আগস্ট ২০১৮, ০৯:০০ | আপডেট : ০৪ আগস্ট ২০১৮, ০৯:২২

ভারতের অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার হাথি বেলগালে একটি পাথর খনি বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১১ জন শ্রমিক নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতের ওই ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের আলুরু সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। খবর জি নিউজের।

কুরনুল জেলার পুলিশ সুপার জানিয়েছেন, আহত অপর চারজন এখন বিপদমুক্ত এবং তবে তারা এখনও চিকিৎসাধীন। জানা গেছে, ওই খনির ভেতর আগুন লাগলে তা নিকটবর্তী এলাকায় ছড়িয়ে পড়ে এবং এতে তিনটি ট্রাক্টর, একটি লরি ও দুটি চালা ঘর পুড়ে ছাই হয়ে যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন :  বিচার বহির্ভূত ঘটনায় নিহতদের ঈশ্বর স্বর্গে পাঠাতে রাজি: দুতের্তে
-------------------------------------------------------

একজন তদন্তকারী কর্মকর্তা বলেছেন, হতাহতদের সবাই উড়িষ্যার বাসিন্দা, কাজের সুবাদে তারা এখানে এসেছে। আলুরু মন্ডলের হাথি বেলগালে ওই খনিতে যখন শ্রমিকরা কাজ করছিলেন তখন ওই বিস্ফোরণ ঘটে।

ওই কর্মকর্তা বলেন, জেলাটিন স্টিক ব্যবহার করে খনিতে বিস্ফোরণ ঘটানোর সময় সেটির ভেতর কমপক্ষে ২০ জন শ্রমিক ছিলেন। হঠাৎ এই বিস্ফোরণে শ্রমিকরা খনির ভেতর আটকা পড়ে যায় এবং এই হতাহতের ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, আর কেউ বেঁচে আছে কিনা তা চিহ্নিত করতে উদ্ধার অভিযান চলছে।

কুরনুল জেলার পুলিশ সুপার বলেন, ঘটনার পরপরই সেখানে উদ্ধারকাজ শুরু করে দমকল বাহিনীর কর্মীরা। তিনি বলেন, এ ঘটনায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আমরা পুরো ঘটনা খতিয়ে দেখছি। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

এদিকে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এ ঘটনায় শোক প্রকাশ করে সান্ত্বনা জানিয়েছেন। তিনি জেলার কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন এবং আহতদের সঠিক চিকিৎসা সেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন : 

এ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়