• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিচার বহির্ভূত ঘটনায় নিহতদের ঈশ্বর স্বর্গে পাঠাতে রাজি: দুতের্তে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৮, ২২:৫৩

বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিরা বিনামূল্যে স্বর্গে যাওয়ার পাস পাবেন। ‘ঈশ্বর’-এর সঙ্গে আলোচনার পর এমন ঘোষণা দিয়েছেন ফিলিপিন্সের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে। খবর আরটি’র।

শুক্রবার একটি মাদক পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধনকালে ফিলিপিন্সের প্রেসিডেন্ট বলেন, তিনি ‘সব বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদের’ স্বর্গে পাঠাতে ‘ঈশ্বরের’ কাছে অনুমতি চেয়েছেন এবং ঈশ্বর তাতে সায় দিয়েছেন।

দুতের্তে বলেছেন, আমি যখন ঈশ্বরের কাছে ফেভার চেয়েছি। ঈশ্বর আগে প্রত্যুত্তরে জানান, আমি পারবো, পারবো।

হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, দুই বছর আগে ক্ষমতা গ্রহণের পর দুতের্তে মাদকের বিরুদ্ধে নির্দয় যুদ্ধ ঘোষণা করেন। এই সময়ের মধ্যে ১২ হাজারের বেশি মানুষ পুলিশ বা ‘অজ্ঞাতনামা বন্দুকধারীর’ গুলিতে নিহত হয়েছে বলে ধারণা করা হয়।

নিজের ধর্মতত্ত্বের ব্যাখ্যা দিতে গিয়ে দুতের্তে বলেন, আমার ঈশ্বর আপনাদের ঈশ্বর নয়। আমি এক বৈশ্বিক একটি সত্ত্বায় বিশ্বাস করি। আমার জন্য যেন নরকের সবচেয়ে গরম জায়গাটাই বরাদ্দ থাকে এবং আমি যেন সেখানে অনন্তকাল জ্বলি, যদি নরক থেকে থাকে।

প্রেসিডেন্ট দুতের্তে অবশ্য এর আগেও এ ধরনের বিভিন্ন বিতর্কিত মন্তব্য করেছেন। একবার তিনি ঈশ্বরকে ‘বোকা’ হবে সম্বোধন করেছেন। এমনকি গত মাসে তিনি প্রতিশ্রুতি দেন যে, কেউ ঈশ্বরের অস্তিত্ব প্রমাণ করতে পারলে তিনি পদত্যাগ করবেন। পরে অবশ্য ক্যাথলিক সংখ্যাগরিষ্ঠ দেশটির নেতা তার মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন, যদিও দুতের্তে বলেছিলেন যে ‘১০ লাখ বছরেও’ তিনি ক্ষমা চাইবেন না।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
ঈশ্বরগঞ্জে পোস্টার লাগানোকে কেন্দ্র করে তরুণ খুন
‘ঈশ্বর কণা’ আবিষ্কারক নোবেলজয়ী পিটার হিগস মারা গেছেন
ঈশ্বরদীতে পুকুরে ডুবে প্রাণ গেল ২ জনের
X
Fresh