• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

পাকিস্তানের হাফিজ সাঈদের দলের সব অ্যাকাউন্ট মুছে দিলো ফেসবুক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুলাই ২০১৮, ১৯:৫৮ | আপডেট : ১৫ জুলাই ২০১৮, ২০:১১
পাকিস্তানের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৫ জুলাই। নির্বাচনের ঠিক আগ মুহূর্তে দেশটির বিতর্কিত ধর্মীয় নেতা হাফিজ সাঈদের রাজনৈতিক দল ‘ইসলামিস্ট মিল্লি মুসলিম লিগ’(এমএমএল)-এর সব প্রার্থী, কর্মী ও সংগঠনের সব অ্যাকাউন্ট আর পেজ ডিলিট করে দিয়েছে ফেসবুক। খবর বিজনেস স্ট্যান্ডার্ড, এক্সপ্রেস ট্রিবিউন।

সম্প্রতি মার্ক জাকারবার্গ জানায়, ফেসবুককে আর কোনও অসৎ উদ্দেশ্যে ব্যবহার হতে দেয়া হবে না। পাকিস্তান, ভারত, ব্রাজিল, মেক্সিকো-সহ অন্যান্য দেশে আসন্ন নির্বাচনে যাতে কেউ সন্ত্রাসবাদী বা বিচ্ছিন্নতাবাদী প্রচার চালাতে না পারে তার ওপর নজর রাখা হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন  :রাণীর আগে হেঁটে সমালোচনার মুখে ট্রাম্প (ভিডিও)
--------------------------------------------------------

এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি পাকিস্তানের নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে ফেসবুকের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল। বিভিন্ন রাজনৈতিক দলের কোন কোন অ্যাকাউন্ট বা পেজ এই ধরনের প্রচার চালাচ্ছে, তা চিহ্নিত করে তাদের একটি তালিকা দেয়ার কথা পাক নির্বাচন কমিশনকে জমা দিতে বলা হয়েছিল ফেসবুকের কাছে।

হাফিজ সাঈদের নবগঠিত রাজনৈতিক দল এমএমএল-কে এখনও পর্যন্ত স্বীকৃতি দেয়নি পাক নির্বাচন কমিশন। লস্কর-ই-তৈবার মতো সংগঠনের সঙ্গে যোগসাজশের দায়ে গত এপ্রিলে যুক্তরাষ্ট্র বিদেশি সন্ত্রাসবাদী সংগঠনের তালিকাভুক্ত করে এমএমএল-কে।

ফেসবুকের এই পদক্ষেপে ক্ষোভ প্রকাশ করেছে এমএমএল। সাঈদের দলের মুখপাত্র তাবিশ কায়ুম বলেছেন, সামনে ভোট বলে সব রাজনৈতিক দলই এখন ফেসবুকের মতো সামাজিক মিডিয়াকে ব্যবহার করছে। এই সময়ে আমাদের সব প্রার্থী ও কর্মীদের অ্যাকাউন্ট ও পেজ ডিলিট করে দিয়ে আমাদের প্রতি চরম অবিচার করল ফেসবুক।

আরও পড়ুন  :

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়