• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ইউসুফ নবীর মাজারে ইসরায়েলি হামলায় ৫০ ফিলিস্তিনি আহত

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৭ জুন ২০১৮, ১৪:৫৪ | আপডেট : ২৭ জুন ২০১৮, ১৭:১০
ফাইল ছবি
পশ্চিম তীরের নাবলুসে ইউসুফ নবীর মাজারমুখী একটি বিক্ষোভ থেকে সাত ফিলিস্তিনিকে আটক ও ৫০ জন আহত করে ইসরায়েলি বাহিনী। গণমাধ্যম সূত্র জানিয়েছে, মঙ্গলবার ইসরায়েলি বাহিনীর সঙ্গে বাসে করে বসতি স্থাপনকারীরাও সেখানে আসেন। খবর আইএমইএমসি নিউজের।

ইসরায়েলি বাহিনী এসময় বিক্ষোভকারীদের লক্ষ্য করে তাজা গুলি, রাবার বুলেট ও গ্যাস বোমা ছোঁড়ে।

মেডিকেল সূত্রগুলো জানিয়েছে, ইসরায়েলি সেনাদের ছোঁড়া গুলির আঘাতে আহত হয়েছেন নাজা গ্রামের বাসিন্দা মোহাম্মদ আব্দুল্লাহ মেরে। নাবলুসে কেন্দ্রীয় সবজি মার্কেটে যাওয়ার সময় তার ডান হাতে এবং তার ছেলের কাঁধে গুলি লাগে। পরে তাদের দুজনকেই রাফিদিয়া সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: মিয়ানমারে রোহিঙ্গা নিধনে নেতৃত্বদানকারী জেনারেল বরখাস্ত
--------------------------------------------------------

পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় সমভূমিতে অবস্থিত নাজা গ্রামের এই দুই ফিলিস্তিনি তাদের সবজি ও গবাদিপশু বিক্রির জন্য বাজারে যাচ্ছিলেন। এছাড়া ইসরায়েলি বাহিনীর গুলিতে একজন সাংবাদিকসহ আরও ২৬ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।

ইয়ামিন আল্লান সামি নামের ১৪ বছর বয়সী এক কিশোরের মাথায় রাবার বুলেট লাগে। ১৮ বছর বয়সী আরেক কিশোর তারেক আব্দুল্লাহ নাবির ডান পায়ে একটি তাজা গুলি লাগে। এছাড়া ইসরায়েলি বাহিনীর ছোঁড়া কাঁদানে গ্যাসের কারণে কমপক্ষে ১৭ জন ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন এবং তাদের চিকিৎসা নিতে হয়েছে।

উল্লেখ্য, স্থানীয় ফিলিস্তিনিরা বিশ্বাস করেন এটি ইউসুফ নবীর নয় বরং শেখ ইউসুফ দেউইকাত নামের একজন ধর্মীয় নেতার মাজার। তবে অন্যদের মতে, এটি ইউসুফ নবীর মাজার।

আরও পড়ুন:

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়