• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

বিশ্বকাপে বোমা হামলার আশঙ্কায় ১৬ হোটেল-রেস্টুরেন্ট খালি

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৭ জুন ২০১৮, ১৩:০৭ | আপডেট : ২৭ জুন ২০১৮, ১৬:০৮
একটি হোটেলের বাইরে অপেক্ষমান অ্যাম্বুলেন্স
রাশিয়ার পুলিশ জানিয়েছে, বিশ্বকাপের আয়োজক শহর রোস্তভ-অন-ডন শহরে বুধবার হোটেল, রেস্টুরেন্টসহ ১৬টি স্থান খালি করে ফেলা হয়েছে। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন বোমা হামলার আশঙ্কায় টপোস কংগ্রেস-হোটেল থেকে লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে। খবর স্ট্রেইট টাইমসের।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা যে কয়েকটি হোটেলকে বিশ্বকাপের আনুষ্ঠানিক হোটেল হিসেবে তালিকাভুক্ত করেছে টপোস কংগ্রেস সেগুলোরই একটি। তবে ফিফা বলছে, কোনও দলই এই হোটেলে থাকছে না।


-------------------------------------------------------------------------
আরও পড়ুন : ইউসুফ নবীর মাজারে ইসরায়েলি হামলায় ৫০ ফিলিস্তিনি আহত
-------------------------------------------------------------------------

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বোমা হামলার আশঙ্কায় পুলিশ তাদেরকে হোটেল খালি করতে বলেছে। তিনি বলেন, হোটেলের বাইরে দমকল বাহিনীর কমপক্ষে একটি ট্রাক অপেক্ষমান ছিল। পুলিশকে এসময় হোটেলে স্টাফ ও রাস্তায় হেঁটে যাওয়ার অতিথিদের সঙ্গে কথা বলতে দেখা গেছে।

বিশ্বকাপ শুরুর আগে থেকেই সন্ত্রাসী হামলার হুমকি পাচ্ছে রাশিয়া। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট তারকা খেলোয়াড় মেসি, রোনালদোর পোস্টার বানিয়ে তাদের হত্যার হুমকি দিয়েছে। বিশ্ব রাজনীতিতে অনেকটাই এক ঘরে রাশিয়া। কিন্তু বিশ্বকাপ সুষ্ঠুভাবে আয়োজন করে তারা তাদের দেশের স্থিতিশীলতা ও সামর্থে্যর জানান দিতে চায় রাশিয়া।

দক্ষিণাঞ্চলীয় রাশিয়ার শহর রোস্তভ-অন-ডন শহরে এ পর্যন্ত বিশ্বকাপের চারটি খেলা অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে মঙ্গলবার ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডের খেলাও ছিল। আগামী ২ জুলাই এই ভেন্যুতে পরবর্তী খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

আরও পড়ুন :

  ইসরায়েলি সেনাবাহিনীর অর্ধেকই গাঁজাসেবী

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়