• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হিজবুল্লাহর রয়েছে ৮০ হাজার ক্ষেপণাস্ত্র: ইরানি জেনারেল

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৫ জুন ২০১৮, ১৮:৪০

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর কাছে বর্তমানে ৮০ হাজার ক্ষেপণাস্ত্র রয়েছে। এটি হিজবুল্লাহর সামরিক সক্ষমতার প্রমাণ এবং এটি ইসরাইলের জন্য আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে।

বললেন, ইরানের সর্বোচ্চ নেতার সামরিক উপদেষ্টা মেজর জেনারেল ইয়াহিয়া রহিম সাফাভি।

তিনি বলেন, মার্কিন সরকার একে একে তার মিত্রদের হাতছাড়া করছে এবং সামরিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক দিক দিয়ে আমেরিকার পতন শুরু হয়ে গেছে।

তিনি বার্তা সংস্থা মেহরকে দেয়া এক সাক্ষাৎকারে আরও বলেন, বিশ্বে পশ্চিম এশিয়ার (মধ্যপ্রাচ্য) চেয়ে গুরুত্বপূর্ণ আরেকটি অঞ্চল খুঁজে পাওয়া যাবে না যেখানে অনুপ্রবেশের জন্য বহিঃশক্তিগুলো পরস্পর প্রতিযোগিতায় লিপ্ত হয়নি।

তিনি আরও বলেন, আগামী এক যুগের মধ্যে পশ্চিম এশিয়া হবে বিশ্বের সবচেয়ে আলোচিত অঞ্চল এবং সেখানে অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতি দিক দিয়ে ইরান হবে এক নম্বর শক্তি। মধ্যপ্রাচ্যের কোনো সমস্যার সমাধান ইরানকে ছাড়া হবে না।

--------------------------------------------------------
আরও পড়ুন : ভারতে এসির তাপমাত্রা ২৪ ডিগ্রির নিচে নয়
--------------------------------------------------------

সাফাভি বলেন, ইরাক ও সিরিয়ায় আমেরিকা পরাজিত হয়েছে এবং সেখানে বিজয় অর্জন করেছে ইরান, রাশিয়া, সিরিয়া ও হিজবুল্লাহর সম্মিলিত জোট।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র সাবেক কমান্ডার জেনারেল সাফাভি আরও বলেন, সৌদি আরব ও মিশর যে চিন্তাধারায় পরিচালিত হচ্ছে তা মুসলিম উম্মাহর প্রতিনিধিত্ব করে না।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলের হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫
লেবাননে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ৯
লেবাননেও হামলার হুমকি ইসরায়েলের
X
Fresh