• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

নির্বাচনে অংশ নিতে বাধা নেই ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জুন ২০১৮, ১৭:২১ | আপডেট : ২৫ জুন ২০১৮, ১৭:২৬
আগামী ২৫ জুলাই পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই নির্বাচনে অংশ নিতে আর বাধা নেই  দেশটির তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার  ইমরান খানের।

সোমবার  মনোনয়নপত্র গ্রহণ এবং রিটার্নিং অফিসারের সিদ্ধান্তকে বাতিল ঘোষণা করে পিটিআই চেয়ারম্যানকে নির্বাচনে অংশ নেয়ার অনুমতি দিয়েছে দেশটির নির্বাচন ট্রাইব্যুনাল। নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক ফয়সাল জামান এ রায় ঘোষণা করেন। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

দেশটির জাতীয় পরিষদের মিয়ানাওয়ালি আসন এনএ-৯৫ থেকে ইমরান খান নির্বাচনে অংশ নিতে পারবেন। বিচারক ফয়সাল জামান ইমরান খানের এনএ-৯৫ আসন থেকে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিলের শুনানি করেন।

এ সময় ইমরান খানের উকিল বাবার আওয়ান জানান, পিটিআই চেয়ারম্যানের মনোনয়নপত্রে কোনো কিছু গোপন করা হয়নি। সবকিছু স্পষ্টই বলে দেয়া আছে। উভয় পক্ষের প্রমাণাদি পেশ করার পরই বিচারক এ রায় দেয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : মুম্বাইয়ে বৃষ্টিতে ভেঙে পড়ল ৬৫ ফুটের দেয়াল
--------------------------------------------------------

এর আগে পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের মনোনয়নপত্র বাতিল করেছিল রিটার্নিং অফিসার। মনোনয়পত্র অসম্পূর্ণ হওয়ার অভিযোগে মনোনয়পত্র বাতিল করা হয়। এর বিরুদ্ধে আপিল করেন ইমরান খান। । 

উল্লেখ্য, পাকিস্তানের আসন্ন পার্লামেন্ট নির্বাচনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খান, সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী ও নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগের নেতা শহীদ খাকান আব্বাসি, সাবেক প্রেসিডেন্ট ও অল পাকিস্তান মুসলিম লীগের প্রধান পারভেজ মোশাররফের মনোনয়নপত্র বাতিল হয়েছিল।

আরও পড়ুন : 

এপি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়