• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আফগানিস্তানে বিস্ফোরণে নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক
|  ২০ জুন ২০১৮, ১৪:৫৭ | আপডেট : ২০ জুন ২০১৮, ১৫:১৮
ফাইল ছবি
আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারে একটি বিস্ফোরণে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। তবে কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে সেটি স্পষ্ট নয়। কর্মকর্তারা প্রাথমিকভাবে জানায়, বোমাবোঝাই একটি মিনিবাস বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটেছে। তবে পরে জানায় মেকানিক ওয়ার্কশপে দুটি কন্টেইনার বিস্ফোরণে এই ঘটনা ঘটেছে। খবর রয়টার্সের।

কান্দাহারে মিরওয়াস হাসপাতালের একজন প্রধান নেমাতুল্লাহ বারাক বলেছেন, কয়েকজন শিশুসহ ১৬ জন নিহত ও ৩৮ জন আহত হয়েছে। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তিনি জানিয়েছেন।

গোয়েন্দা সংস্থা এনডিএস জানিয়েছে, একটি ওয়ার্কশপের আঙ্গিনায় বিস্ফোরক পাওয়া গেছে তবে নিষ্ক্রয় করার আগেই সেটি বিস্ফোরিত হয়।

-----------------------------------------------------------
আরও পড়ুন : ভারতের চেয়ে পাকিস্তানের পরমাণু বোমা বেশি!
-----------------------------------------------------------

তবে তাৎক্ষণিকভাবে কেউই এই হামলার দায় স্বীকার করেনি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে ধ্বংসাবশেষ উদ্ধার কাজ করছেন।

চলতি বছর শুরু হওয়ার পর থেকে আফগানিস্তানে একের পর এক বোমা ও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় কয়েকশ’ ব্যক্তি নিহত হয়েছে। তবে অধিকাংশ হামলাই রাজধানী কাবুলে ঘটেছে। যদিও প্রাদেশিক শহরগুলোতে হামলার ঘটনা ঘটেছে।

পাকিস্তানের সীমান্তবর্তী কান্দাহার প্রদেশ আফিম চাষের অন্যতম কেন্দ্র। সাম্প্রতিক সময়ে তালেবানদের শক্ত অবস্থান কান্দাহার অপেক্ষাকৃত নিরাপদ।

 

আরও পড়ুন :

ছেলে নেতা হবে তাই নাম ঠিক করতে ভোটাভুটি

লাইফ সাপোর্টে নওয়াজ শরিফের স্ত্রী

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়