• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

লাইফ সাপোর্টে নওয়াজ শরিফের স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
|  ২০ জুন ২০১৮, ১১:০৭ | আপডেট : ২০ জুন ২০১৮, ১১:১৮
ফাইল ছবি
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কুলসুম নওয়াজের শারীরিক অবস্থা ‘আশঙ্কাজনক’ বলে জানিয়েছেন চিকিৎসকরা। তিনি লন্ডনের হারলে স্ট্রিট ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন। খবর এনডিটিভির।

পাকিস্তানের জিও টিভি জানিয়েছে, মঙ্গলবার চিকিৎসকদের ৫-সদস্যের বোর্ড শরিফ পরিবারকে কুলসুমের স্বাস্থ্য সম্পর্কে ব্রিফ করেছে। কুলসুমের স্বাস্থ্য আরেকবার রিভিউ করা পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন চিকিৎসকরা।

চিকিৎসকরা বলছেন যে, কুলসুমের স্বাস্থ্য অবস্থার অবনতি হয়নি। কিন্তু গেলো বৃহস্পতিবারের পর থেকে অবস্থার খুব একটা উন্নতিও হয়নি।

হার্ট অ্যাটাক করার পর গেলো ১৪ জন কুলসুমকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তরিত করা হয়। তখন থেকেই লাইফ সাপোর্টে আছেন কুলসুম এবং তার চিকিৎসা চলছে।

ওইদিনই মেয়ে মরিয়ম নওয়াজকে লন্ডন পৌঁছান নওয়াজ শরিফ। এদিকে ভাবীকে দেখতে ১৭ জুন লন্ডন পৌঁছান পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফ।

-----------------------------------------------------------------------------------------------
আরও পড়ুন : পাকিস্তানের নির্বাচনে ইমরান-আব্বাসি-মোশাররফের মনোনয়নপত্র বাতিল
-----------------------------------------------------------------------------------------------

এদিকে চিকিৎসকদের পরামর্শে শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ পাকিস্তানে ফেরা পিছিয়ে দিয়েছেন। অন্যদিকে স্ত্রীর অসুস্থতার কারণে দুর্নীতির মামলায় শরিফ ও তার মেয়ে ইসলামাবাদের জবাবদিহি আদালতে হাজির হওয়া থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন। এজন্য অবশ্য তাদের কুলসুমের মেডিকেল রিপোর্ট ও চিকিৎসকরা চিঠি উপস্থাপন করতে হবে।

তবে কুলসুমের লাইফ সাপোর্ট সরিয়ে নেয়া হবে কিনা সে বিষয়ে চিকিৎসক এবং শরিফ পরিবার এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি। শরিফ বলেছেন, তার স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক এবং এখনও জ্ঞান ফেরেনি।

২০১৭ সালে গলায় ক্যান্সার ধরা পড়ার পর কুলসুম নওয়াজ একের পর এক গুরুতর শারীরিক অসুস্থতার মধ্যে দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে বেশ কয়েকবার অস্ত্রোপচার হয়েছে তার। গত এপ্রিলে তার শরীর আবারও খারাপের দিকে গেলে তাকে লন্ডনে নিয়ে আসা হয় চিকিৎসার জন্য।

আরও পড়ুন : যুদ্ধের দ্বারপ্রান্তে গাজা : জাতিসংঘ মহাসচিব

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়