• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

কিমের সঙ্গে ট্রাম্পের বৈঠকের সিদ্ধান্তকে স্বাগত জানালেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৬ জুন ২০১৮, ২৩:২৬ | আপডেট : ০৬ জুন ২০১৮, ২৩:৩২
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যকার ১২ জুনের বৈঠক সিঙ্গাপুরের সেনটোসা দ্বীপের ক্যাপেল্লা হোটেলে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স এ তথ্য জানিয়েছেন। এই  বৈঠকের ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ট্রাম্প ও কিমের মধ্যে ১২ জুনের ওই বৈঠকটি ইতিবাচক ফল বয়ে আনবে বলেও তিনি আশা প্রকাশ করেন। চীন সফরের সময় চায়না মিডিয়া গ্রুপকে দেয়া এক সাক্ষাতকারে তিনি এমনটা জানান।  খবর রয়টার্স, তাস।

রুশ প্রেসিডেন্ট পুতিন  বলেন, আমি আশা করছি কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্প বৈঠকটি আয়োজনের যে সাহসী ও পরিপক্ক সিদ্ধান্ত নিয়েছেন, তা থেকে একটি ইতিবাচক ফলাফল আসবে। আমরা সবাই সেই অপেক্ষাতেই রইলাম।

তিনি আরও বলেন, আমরা দেখতেই পাচ্ছি যে উত্তেজনা কমাতে উত্তর কোরিয়ার নেতৃত্ব অভূতপূর্ণ পদক্ষেপ নিয়েছে। সত্যি কথা বলতে কি, এটা আমাকে বিস্মিত করেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন :  তদন্তে সহায়তা করতে মিয়ানমারকে জাতিসংঘের আহ্বান
--------------------------------------------------------

এদিকে, হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেন, আমরা আয়োজক দেশ সিঙ্গাপুরের প্রতি তাদের আতিথেয়তার জন্য ধন্যবাদ জানাই। ১২ জুনের ওই বৈঠকের ভেন্যু ঘোষণা করে এক টুইট বার্তায় এমনটাই লিখেছেন স্যান্ডার্স।

এর আগে ট্রাম্প-কিমের ওই বৈঠককে ঘিরে সাংরি-লা হোটেল ও কাপেল্লা হোটেলের আশপাশের এলাকাকে বিশেষ অনুষ্ঠান এলাকা হিসেবে উল্লেখ করে রোববার সিঙ্গাপুর সরকার গেজেট প্রকাশ করেছে।

এছাড়া ১২ জুনের ওই বৈঠক কভার করতে স্থানীয় ও আন্তর্জাতিক ২৫০০’র বেশি গণমাধ্যম রেজিস্ট্রেশন করেছে। সিঙ্গাপুরের যোগাযোগ ও অর্থ মন্ত্রণালয় মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

আরও পড়ুন : 

এপি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়