• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মনিকা লিউনস্কিকে নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন বিল ক্লিনটন

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ জুন ২০১৮, ২০:২৫

হোয়াইট হাউসের আলোচিত সাবেক মার্কিন শিক্ষানবিশ মনিকা লিউনস্কিকে নিয়ে করা নিজের বক্তব্যের ব্যাখ্যা দিলেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। ২০ বছর আগে মনিকার সঙ্গে যৌন কেলেঙ্কারির অভিযোগে অভিশংসনের মুখে পড়তে হয়েছিল এই সাবেক প্রেসিডেন্টকে। সোমবার এনবিসি নিউজের ‘টুডে’ অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে বিল ক্লিনটন বলেছিলেন, তিনি মনে করেন, যৌন কেলেঙ্কারির এই ঘটনায় তিনি যথেষ্ট ক্ষমা চেয়েছেন। এ নিয়ে মনিকার কাছে তার সরাসরি ক্ষমা চাওয়ার কিছু নেই। কারণ, তিনি এ জন্য প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন। এরপরই তাকে নিয়ে সমালোচনার ঝড় শুরু হয়। ঠিক এর পরের দিনই ক্লিনটন নিজের বই ‘দ্য প্রেসিডেন্ট ইজ মিসিং’-এর প্রচারকাজের অংশ হিসেবে হাজির হন ‘দ্য লেট শো উইথ স্টিফেন কোলবেয়া’-র অনুষ্ঠানে। সেখানে তিনি তার আগের দিনের বক্তব্যের ব্যাখ্যা দেন। খবর পলিটোকো।
--------------------------------------------------------
আরও পড়ুন : সিনেটরকে নিয়ে রসিকতার জেরে ট্রাম্পের বিশেষ সহকারীর পদত্যাগ
--------------------------------------------------------

ক্লিনটন বলেন, ২০ বছর আগে যা ঘটেছে তা খুবই দুঃখজনক। এ জন্য আমি আমার পরিবারের কাছে, মনিকা লিউনস্কি ও তার পরিবারের কাছে, সর্বোপরি মার্কিন জনগণের কাছে ক্ষমা চেয়েছি। আমি তখনো এটা বুঝিয়েছি, এখনো এটাই বোঝাতে চাইছি। এই ঘটনার যে পরিণাম, তা নিয়ে আমাকে প্রতিদিন চলতে হচ্ছে। আমি এখনো বিশ্বাস করি, হ্যাশট্যাগ মি টু এমনিতেই অনেক দেরি হয়ে গিয়েছে, এর প্রয়োজন রয়েছে এবং সবার এটি সমর্থন করা উচিত।

ক্লিনটন আরও বলেন, বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একের পর এক যৌন কেলেঙ্কারির ঘটনায় জনগণ হতাশ। তাই এখন তাকে নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

২০১৪ সালে জনপ্রিয় সাময়িকী ভ্যানিটি ফেয়ারে নিজেকে নিয়ে চার হাজার শব্দের কাহিনি লেখেন মনিকা লিউনস্কি। মনিকা এতে বলেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ক্লিনটন তার কাছ থেকে সুযোগ নিয়েছিলেন। তবে একই সঙ্গে বলেছেন, যা হওয়ার তা হয়েছে দুজন প্রাপ্তবয়স্ক মানুষের সম্মতিতেই।

উল্লেখ্য, ক্লিনটনের বিরুদ্ধে তিনজন নারী যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন। এর মধ্যে জুয়ানিতা ব্রডরিক একজন। এই নারীর অভিযোগ ছিল, ১৯৭৮ সালে ক্লিনটন তাকে ধর্ষণ করেছিলেন। তবে ক্লিনটন এসব অভিযোগ অস্বীকার করেছেন।

আরও পড়ুন :

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh