• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

সিঙ্গাপুরের কাপেল্লা হোটেলে ট্রাম্প-কিম বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ জুন ২০১৮, ১২:৩৩

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যকার ১২ জুনের বৈঠক সিঙ্গাপুরের সেনটোসা দ্বীপের ক্যাপেল্লা হোটেলে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স এ তথ্য জানিয়েছেন। খবর রয়টার্সের।

হোয়াইট হাউজের এই মুখপাত্র বলেন, আমরা আয়োজক দেশ সিঙ্গাপুরের প্রতি তাদের আতিথেয়তার জন্য ধন্যবাদ জানাই। ১২ জুনের ওই বৈঠকের ভেন্যু ঘোষণা করে এক টুইট বার্তায় এমনটাই লিখেছেন স্যান্ডার্স।

এর আগে ট্রাম্প-কিমের ওই বৈঠককে ঘিরে সাংরি-লা হোটেল ও কাপেল্লা হোটেলের আশপাশের এলাকাকে বিশেষ অনুষ্ঠান এলাকা হিসেবে উল্লেখ করে রোববার সিঙ্গাপুর সরকার গেজেট প্রকাশ করেছে।

এদিকে ১২ জুনের ওই বৈঠক কভার করতে স্থানীয় ও আন্তর্জাতিক ২৫০০’র বেশি গণমাধ্যম রেজিস্ট্রেশন করেছে। সিঙ্গাপুরের যোগাযোগ ও অর্থ মন্ত্রণালয় মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাজনৈতিক সংস্কৃতি অনুযায়ী মিশরের প্রধানমন্ত্রীর পদত্যাগ
--------------------------------------------------------

অন্যদিকে মঙ্গলবার যুক্তরাষ্ট্র জানিয়েছে, ১২ জুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যকার সিঙ্গাপুর বৈঠকের প্রস্তুতি ভালোভাবেই এগোচ্ছে। হোয়াইট হাউজ বলছে, এই দুই নেতা স্থানীয় সময় সকাল ৯টায় মিলিত হবেন এবং প্রেসিডেন্ট ট্রাম্পকে ওই বৈঠকের ব্যাপারে নিয়মিত ব্রিফও করা হচ্ছে।

কাপেল্লা হোটেল

ওই বৈঠকের এক সপ্তাহেরও কম সময় রয়েছে। কিন্তু ঐতিহাসিক ওই বৈঠক নিয়ে জনসম্মুখে খুব বেশি তথ্য প্রকাশ করা হচ্ছে না। এমনকি কী বিষয় নিয়ে ট্রাম্প ও কিম আলোচনা করবেন সেটিও এখনও জানা যায়নি। তবে বৈঠকে কোরিয়ান উপদ্বীপে পরমাণু নিরস্ত্রীকরণের বিষয়ে আলোচনা করা হবে বলে ধারণা করা হচ্ছে। যদিও কিছু বিশ্লেষক ধারণা করছেন, কোরিয়ান যুদ্ধ আনুষ্ঠানিকভাবে সমাপ্তি ঘোষণার বিষয়টিও ওই বৈঠকে আলোচিত হবে।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
X
Fresh