• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘মা, তুমিও তাইলে বাবার মতো অ্যাওয়ার্ড পাইলা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ জুলাই ২০১৮, ১২:৪০
ছবি: সংগৃহীত

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘যদি মন কাঁদে তুমি চলে এসো এক বরষায়’ গানটি গেয়ে শ্রেষ্ঠ গায়িকা হিসেবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬’ পেলেন মেহের আফরোজ শাওন। ‘কৃষ্ণপক্ষ’ সিনেমায় গানটি গেয়েছেন শাওন। সিনেমাটি পরিচালনাও করেছেন তিনি।

এই সিনেমায় অভিনয় করে সেরা অভিনয়শিল্পীর (পার্শ্ব চরিত্র) পুরস্কার পেয়েছেন তানিয়া আহমেদ। পুরস্কারপ্রাপ্তিতে ভীষণ উচ্ছ্বসিত শাওন। এই পুরস্কারপ্রাপ্তিতে ছেলে নিনিতের কাছে ইজ্জত রক্ষা হলো বলে মজার ছলে ফেসবুকে লিখেছেন শাওন। শাওনের বক্তব্যটি তুলে দেয়া হলো।

--------------------------------------------------------
আরও পড়ুন : দিলদারকে হারানোর দেড় দশক
--------------------------------------------------------

‘নিনিত হুমায়ূন সাহেব ইদানীং আমাকে খুবই তুচ্ছ-তাচ্ছিল্য করেন। তাকে পড়াতে গেলে বলেন- ‘মা মিস যেভাবে শেখায় তুমি সেভাবে পারবা না।’ উনার হয়তো ধারনা তার মাতা ইহজীবনে স্কুলমুখী হয় নাই।

‘নিনিত সাহেব পিয়ানো শেখেন। বাসায় প্র্যাক্টিসের সময় কথা বললেই বলেন- ‘মা স্যার বলেছে, এমন করে বাজাতে। স্কুল প্রোগ্রামে তিনি দলীয় নৃত্যে অংশগ্রহণ করলেন। আমি দেখলাম এই সুযোগ- তাকে বাসায় প্র্যাক্টিস করাব।’

‘উনার স্কুলের নাচের টিচার আমার নৃত্যগুরু শুক্লা সরকার- নিনিতের ‘শুক্লা মিস’। যে নাচ দলের সাথে পুত্র পরিবেশন করবেন, সেই একই গানের সাথে নৃত্য পরিবেশন করে শিশুকালে আমি পুরষ্কার পেয়েছিলাম। ছেলেকে নৃত্য অনুশীলন করাবার চেষ্টা করতে গেলে তিনি পাত্তাই দিলেন না।’

‘অবশেষে কনিষ্ঠ পুত্রের কাছে ইজ্জত রক্ষা হইল। ২০১৬ সালে সঙ্গীতে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার আনতে গেলাম তাদের দুইজনকে নিয়ে।

নিনিত: মা আমরা কি বাবার পুরস্কার নিতে এসেছি?

নিষাদ: উফফফ নিনিত- আমরা মা’র পুরস্কার নিতে আসছি। দেখো না বইয়ে মা’র ছবির নিচে লেখা ‘শ্রেষ্ঠ সংগীতশিল্পী- মেহের আফরোজ শাওন’।

নিনিত: (অবাক দৃষ্টিতে আমার দিকে চাইলেন) মা, যাক তুমিও তাইলে বাবার মতো অ্যাওয়ার্ড পাইলা।

আরও পড়ুন :

পিআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মনোনয়ন পেতে নতুন কৌশল, নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ
মনোনয়নপত্র কিনলেন অভিনেত্রী শাওন
X
Fresh