• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

দিলদারকে হারানোর দেড় দশক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ জুলাই ২০১৮, ১২:৪৬ | আপডেট : ১৩ জুলাই ২০১৮, ১৩:৫৩
ছবি: সংগৃহীত
১৯৭২ সালে মুক্তিপ্রাপ্ত ‘কেন এমন হয়’ ছবিতে অভিনয় করার মাধ্যমে বড়পর্দায় পা রাখেন দিলদার। এরপর অভিনয় নৈপুণ্যে তিনি হয়ে উঠেন এদেশের তুমুল জনপ্রিয় অভিনেতা।

জনপ্রিয় অভিনেতা দিলদারের মৃত্যুবার্ষিকী আজ (১৩ জুলাই)। প্রতি বছরই এই দিনটি নিরবে কেটে যায়। তবে দিলদার ভক্তদের কেউ কেউ দিনটিকে স্মরণ করেন তাদের মতো।

এবারও ভক্তদের কেউ কেউ প্রিয় অভিনেতাকে স্মরণ করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রিয় অভিনেতার জন্য স্ট্যাটাস লিখে শ্রদ্ধা নিবেদন করছেন কোনো কোনো ভক্ত।

--------------------------------------------------------
আরও পড়ুন :‘মা, তুমিও তাইলে বাবার মতো অ্যাওয়ার্ড পাইলা’
--------------------------------------------------------

সিনেমায় কমেডি অভিনেতা হিসেবে তারকাখ্যাতি পেলেও তিনি নায়ক হিসেবে অভিনয় করেছেন ‘আবদুল্লাহ’ ছবিতে। সিনেমাটি দর্শকের মাঝে সাড়া জাগায়।

তার অভিনীত অন্যান্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- বেদের মেয়ে জোসনা, বিক্ষোভ, অন্তরে অন্তরে, কন্যাদান, চাওয়া থেকে পাওয়া, জীবন সংসার, স্বপ্নের নায়ক, আনন্দ অশ্রু, শান্ত কেন মাস্তান, তুমি কি সেই, শান্ত কেন মাস্তান, শুধু তুমি, প্রিয়জন, স্বপ্নের পৃথিবী, দুর্জয়, বীর পুরুষ, নাচনেওয়ালী, খায়রুন সুন্দরী ও গুন্ডা নাম্বার ওয়ান।

সব মিলিয়ে পাঁচ শতাধিক সিনেমায় দিলদার অভিনয় করেছেন। সেরা কৌতুক অভিনেতা হিসেবে ২০০৩ সালে ‘তুমি শুধু আমার’ চলচ্চিত্রের জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ লাভ করেন দিলদার।

১৯৪৫ সালের ১৩ জানুয়ারি চাঁদপুরে জন্মগ্রহণ করেন দিলদার।  ২০০৩ সালের ১৩ জুলাই তিনি মারা যান।

আরও পড়ুন :

পিআর/এমক

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়