• ঢাকা মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫

ঈদ উৎসবে মঞ্চে ‘নদ্দিউ নতিম’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ জুন ২০১৮, ২১:০৫ | আপডেট : ১৩ জুন ২০১৮, ২১:১২
ছবি: ‘নদ্দিউ নতিম’ নাটকের দৃশ্য
ঈদের পরপরই জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়িত হবে ম্যাড থেটার প্রযোজিত নাটক ‘নদ্দিউ নতিম’। আগামী (২৩ জুন) শনিবার এই নাটকটির মঞ্চায়ন হবে।

নাটকটির নির্দেশক আসাদুল ইসলাম জানান, ‘দর্শকদের ঈদ আনন্দকে বাড়িয়ে দিতেই ঢাকার মঞ্চে ম্যাড থেটারের এই আনন্দ আয়োজন। এদিন নাটকটির ৪২তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কে কথা কয়’ উপন্যাস অবলম্বনে ‘নদ্দিউ নতিম’ নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম। অভিনয় করছেন আসাদুল ইসলাম, সোনিয়া হাসান ও আর্য মেঘদূত।

নাটকের নির্দেশক জানান, তিন কারণে দর্শকদের মাঝে নাটকটি প্রশংসিত হয়েছেন। প্রথমত- বাংলাদেশের মূলধারার নাটকে ‘নদ্দিউ নতিম’প্রথম নাটক যেখানে একজন শিশু একটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছে।
--------------------------------------------------------
আরও পড়ুন : আমি নিরাপদে আছি: দীপিকা
--------------------------------------------------------

দ্বিতীয়ত- বর্তমান সময়ে একজন মানুষ অন্য একজনকে হত্যার জন্য নিজেকে আত্মাহুতি দিচ্ছে। এই নাটকে দেখা যায় একজন মানসিক প্রতিবন্ধী শিশুকে বাঁচাতে একজন কবির নির্বিকার আত্মাহুতি।

তৃতীয়ত- এই নাটকে একটি কাল্পনিক পরিবারের কাহিনি মঞ্চস্থ হয় যা একটি বাস্তব পরিবারের সদস্যরা অভিনয়ের মাধ্যমে দর্শকের সামনে ফুটিয়ে তোলে।

নাটকটির সহযোগী নির্দেশক আনিসুল হক বরুণ, সেট ও লাইট ডিজাইন ফয়েজ জহির, পোশাক সোনিয়া হাসান, আবহসঙ্গীত আর্য মেঘদূত, আলোক নিয়ন্ত্রণে আরিফ আহমেদ ও আবহসঙ্গীত নিয়ন্ত্রণে রয়েছেন আদর।

আরও পড়ুন : 

পিআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়