• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

জমজমাট নাট্যাঙ্গন

পাভেল রহমান
|  ২৭ এপ্রিল ২০১৮, ১৭:১৯ | আপডেট : ২৭ এপ্রিল ২০১৮, ১৭:৩৬
ছবি : নাট্যশালার টিকেট কাউন্টারে দর্শকের ভিড়
জাতীয় নাট্যশালার টিকেট কাউন্টারের সামনে দর্শকের ভিড়। অনেকেই টিকেট না পেয়ে হতাশ। কেউ কেউ নানাজনকে ফোন করছেন টিকেট ম্যানেজ করে দেয়ার জন্য। এমন দৃশ্য ছিল গত ২০ ও ২১ এপ্রিল।

সেদিন নাট্যশালার মূল হলে ছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নাটক ‘দ্য অ্যালকেমিস্ট’। অন্যদিকে পরীক্ষণ থিয়েটার হলে ছিল প্রাঙ্গণেমোর প্রযোজনা ‘হাছনজানের রাজা’। দুটো নাটকের প্রদর্শনীকে ঘিরে সরগরম ছিল নাট্যশালা প্রাঙ্গণ।

গত ২০ এপ্রিল মঞ্চে আসে ‘হাছনজানের রাজা’ নাটকটি। অন্যদিকে ২১ এপ্রিল মঞ্চে আসে ‘দ্য অ্যালকেমিস্ট’। আলোচিত এই দুটো নাটক আবারও মঞ্চস্থ হবে নাট্যশালায়।

আরও পড়ুন : শাকিবের চেয়ে এগিয়ে বাপ্পি!

প্রাঙ্গণেমোর সূত্রে জানা গেছে, আগামী ৩০ এপ্রিল জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল হলে ‘হাছনজানের রাজা’ নাটকটি মঞ্চস্থ হবে। এছাড়া ৫ মে মহিলা সমিতি মঞ্চে এই নাটকের আরেকটি প্রদর্শনী হবে। মরমী গীতিকবি হাছন রাজাকে নিয়ে এই নাটকটি লিখেছেন শাকুর মজিদ। নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা।

অন্যদিকে আগামী ০২ মে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে জাবি নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ‘দ্য অ্যালকেমিস্ট’ নাটকের প্রদর্শনী হবে। পাওলো কোয়েলহো এর উপন্যাস অবলম্বনে নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন বিভাগের শিক্ষক রেজা আরিফ।

নাটকটিতে অভিনয় করবেন, মুজিব, শতাব্দী, নোমান, তাথৈ, রাকিব, আবির, দোলা, উচ্ছাস, সেতু, সাথী, রাসেল, মিরাজ, নিশাত, নিক্সন, নিশু, ইশিকাসহ অনেকে।

আরও পড়ুন : 

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়