• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে রোমানিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ মে ২০১৮, ১৮:৫৯ | আপডেট : ০৯ মে ২০১৮, ২১:১১
শুধু দেশের নানা প্রান্তে নয়, সারা বিশ্বে পৌঁছে যাচ্ছে বেঙ্গল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান রোমানিয়ার পণ্য। দেশের ফুড অ্যান্ড বেভারেজের অন্যতম সেরা এই প্রতিষ্ঠান এরইমধ্যে তাদের আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যবসায়িক প্রসারের উদ্যোগ নিয়েছে। আর সফলতার সঙ্গে পৌঁছে গেছে বিদেশিদের হাতে।

২০১৮ সালে বিশ্বব্যাপী ব্যবসায়িক প্রবৃদ্ধির অংশ হিসেবে রোমানিয়া সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পণ্য রপ্তানি শুরু করেছে; যা দেশের সীমানা ছাড়িয়ে বিদেশে পাড়ি দেয়ার আরও একটি মাইলফলক।

মূলত এশিয়া প্যাসিফিকের মাধ্যমে সারা বিশ্বে পাড়ি দেওয়াই রোমানিয়ার মূল উদ্দেশ্যে। এভাবেই দিন দিন বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ক্রেতাদের মধ্যে সাড়া ফেলতে চায় প্রতিষ্ঠানটি।

--------------------------------------------------------
আরও পড়ুন :মহাকাশ বিজয়ের পথে বাংলাদেশ
--------------------------------------------------------

এতকিছুর পাশাপাশি বছর জুড়ে রোমানিয়া নিয়েছে দীর্ঘমেয়াদি পরিকল্পনা। এ বছরই প্রতিষ্ঠানটি আমেরিকা ও ইউরোপে তাদের ব্যবসায়িক ছাপ ফেলতে চায়।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক বিপণন ও বিক্রয় সহ-ব্যবস্থাপক ফজলে এলাহি বলেন, রোমানিয়া এশিয়া প্যাসিফিক ও মধ্যপ্রাচ্যে তাদের ব্যবসা সম্প্রসার করার উদ্যোগ নিয়েছে। একইসঙ্গে আফ্রিকার বিভিন্ন দেশে পণ্যের চাহিদা তৈরি করেছে। আর এসব ইতিবাচক প্রভাবই দিন দিন ব্যবসায় সমৃদ্ধি এনে দিয়েছে রোমানিয়ার।

প্রতিষ্ঠানটির সিএমও আফতাব মাহমুদ খুরশিদ বলেন, আমরা আমাদের সম্মানিত ক্রেতাদের পণ্যের সঙ্গে একটা দারুণ সম্পর্ক তৈরির জন্য নানা ধরনের উদ্যোগ নিয়েছি। এ কারণে রোমানিয়ার প্রতিটি পণ্য তাদের জীবনের একটা অংশ হয়ে গেছে।

তিনি আরও বলেন, ক্রেতাকে বুঝে পণ্য তৈরি ও বিপণন এই শিল্পে একটা ভিন্ন ধরনের উদ্যোগ। যা সবাইকে আগ্রহী করে তো বটেই, একইসঙ্গে ক্রেতা তার সব ধরনের সমাধানও পায়।

রোমানিয়া বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে তাদের পণ্য রপ্তানি করছে। এগুলোর মধ্যে রয়েছে মরিশাস, সৌদি আরব, ওমান, ভুটান, কুয়েতসহ এশিয়ার বিভিন্ন দেশ। এছাড়া আফ্রিকা ও মধ্যপ্রাচ্যেও পৌঁছে গেছে রোমানিয়া ফুড ও বেভারেজের পণ্য।

আরও পড়ুন :

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়