• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

মাহমুদুল্লাহদের দ্রুত দেশে পাঠানো হবে: আইসিসি

স্পোর্টস ডেস্ক
|  ১৫ মার্চ ২০১৯, ১৬:৪৯ | আপডেট : ১৫ মার্চ ২০১৯, ১৭:০২
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৩ বাংলাদেশিসহ প্রাণ গেছে ৪৯ জনের। সেখানকার স্থানীয় সময় অনুযায়ী দুপুর দেড়টার দিকে জুমার নামাজের সময় আল নূর মসজিদে হামলা চালায় ২৮ বছর বয়সী এক অস্ট্রেলীয় নাগরিক। ব্রেনটন ট্যারেন্ট নামে ওই অস্ট্রেলীয় মসজিদে ঢুকে এলোপাতাড়ি গুলি চালান সাধারণ মানুষদের উপর।

whirpool
ওই মসজিদে জুমার নামাজ আদায় করার কথা ছিল বাংলাদেশ দলের খেলোয়াড়দেরও। কিন্তু সংবাদ সম্মেলন থাকায় কিছুক্ষণ দেরি করে বের হওয়ায় বড় বাঁচা বেঁচে গেছে ক্রিকেটাররা। যে কারণে আগামীকাল থেকে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুরু হবার কথা ছিল তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

-------------------------------------------------
আরও পড়ুন : বেঁচে গেছি, সবাই দোয়া করবেন: তামিম ইকবাল
-------------------------------------------------

এমন ঘটনার পর দুই দেশের ক্রিকেট বোর্ডের আলোচনায় বাতিল করা হয়েছে ম্যাচটি।

হামলার পর বাংলাদেশ দলের খেলোয়াড়রা হ্যাগলি ওভালের ড্রেসিং রুমে আশ্রয় নেন। সেখানে অবরুদ্ধ ছিলেন দুই ঘণ্টার মতো। এরপর নিরাপদে পৌঁছান নভোটেল হোটেলে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে, খেলোয়াড়দের দ্রুত দেশে আনার ব্যবস্থা করছে বিসিবি। একই রকম আশ্বাস দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন জানিয়েছেন, ক্রাইস্টচার্চে ভয়াবহ হামলায় যে সকল পরিবার ক্ষয়-ক্ষতির শিকার হয়েছে তাঁদের প্রতি সমবেদনা জানাচ্ছি। দুই দল, দলের কর্মকর্তা ও ম্যাচ অফিশিয়ালরা নিরাপদে আছেন। টেস্ট ম্যাচ বাতিলের সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে আইসিসির।

এদিকে বাংলাদেশ ক্রিকেট দলকে দ্রুত দেশে ফেরৎ পাঠানো হবে এবং তারই ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট।

আরও পড়ুন

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়