• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইডেন টেস্টের বিশেষ আয়োজনে যা থাকছে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ নভেম্বর ২০১৯, ১০:৩৭
india vs Bangladesh
ছবি- সংগৃহীত

গোলাপি বলের টেস্ট নিয়ে আগ্রহের মাত্রা বেড়েই চলেছে বাংলাদেশ-ভারতের সমর্থকদের মাঝে। টিকেট নিয়ে চলছে কাড়াকাড়ি। ইডেন গার্ডেনসে থাকছে বিশেষ আয়োজন। কলকাতার রাস্তায় গোলাপি রংয়ে ছেয়ে গেছে। ম্যাচকে কেন্দ্র করে ব্যাপক আয়োজন করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

শুক্রবার ভারতীয় সেনাবাহিনীর প্যারাট্রুপার ইডেনের পিচে প্যারাশুটের মাধ্যমে নেমে আসবে। টসের আগে দুই দলের অধিনায়ক মুমিনুল হক ও বিরাট কোহলির হাতে গোলাপি বল তুলে দেয়া হবে।

প্রথা মেনে ইডেন বেল বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। উদ্বোধন করবেন ঐতিহাসিক এই টেস্টের।

হাজির থাকবেন টাইগারদের প্রথম টেস্ট স্কোয়াডের সদস্যরা। চা-বিরতিতে দুই দলের সাবেক অধিনায়কদের সঙ্গে যোগ দেবেন দেশটির অন্য ক্রীড়াবিদরাও। বাউন্ডারি লাইন ধরে বিশেষ এক গাড়িতে মাঠে ঘুরবেন তারা।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) সভাপতি হিসেবে দায়িত্ব নেয়া সৌরভ গাঙ্গুলিকেও সংবর্ধনা দেয়া হবে এদিন। পাশাপাশি বোর্ডের দায়িত্ব নেয়া সৌরভসহ আরও পাঁচজনকে বরণ করবে সিএবি।

এদিকে শেখ হাসিনা ও মমতাসহ বিসিসিআই’র শীর্ষ কর্তাদের স্বর্ণের কয়েন উপহার হিসেবে দেয়া হবে। ২০০০ সালে বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম টেস্টের সদস্যদের দেয়া হবে রূপার কয়েন। প্রথম দিনের খেলার শেষে হবে বিশেষ অনুষ্ঠান। সেখানেই হবে সংবর্ধনা পর্ব। বিশেষ ভাবে ডিজাইন করা কয়েনর একদিকে থাকছে গোলাপি বল টেস্টের লোগো, অন্যদিকে সিএবির লোগো ও ম্যাচ সংক্রান্ত তথ্য।

এদিন ভারতের একাধিক ক্রীড়া ব্যক্তিত্বদের সম্মানিত করবে সিএবি। শচিন টেন্ডুলকার ছাড়াও থাকবেন অলিম্পিক সোনা জয়ী শ্যুটার অভিনব বিন্দ্রা, টেনিস তারকা সানিয়া মির্জা, বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু ও ছয়বারের নারী বক্সিং চ্যাম্পিয়ন এমসি মেরি কম।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
X
Fresh