• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান নাঈম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ নভেম্বর ২০১৯, ১৮:৫৯
mohammad naim sheikh
রোববার ভারতের বিপক্ষে ১০ চার ও দুটি ছক্কায় ৪৮ বলে ৮১ রানের ইনিংস সাজান মোহাম্মদ নাঈম শেখ || ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে আত্মপ্রকাশ ঘটল মোহাম্মদ নাঈম শেখের। আইসিসির প্রকাশিত সবশেষ সেরা ব্যাটসম্যানদের তালিকায় ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর সঙ্গে যৌথভাবে ৩৮তম স্থানে রয়েছেন নাঈম।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দ্বিতীয় সেরা অবস্থানে আছেন বাম-হাতি এই ওপেনার। তার ওপরে আছেন শুধু মাহমুদুল্লাহ রিয়াদ। ভারতের বিপক্ষে সিরিজে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করা মাহমুদুল্লাহ ২৯তম স্থানে রয়েছেন।

ছোট ফরম্যাটের তিন ম্যাচের এই সিরিজে মোট ১৪৩ রান করেছেন নাঈম। দিল্লিতে ২৮ বলে ২৬ রানের ইনিংস খেলেন। এর পর ইন্দোরে ৩১ বলে ৩৬ রানের কার্যকরী ইনিংস উপহার দেন। সব শেষ নাগপুরে ৪৮ বলে ৮১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান।

---------------------------------------------------------------
আরো পড়ুন: টেস্ট দলে থাকলেও দেশে ফিরছেন মোসাদ্দেক
---------------------------------------------------------------

এদিকে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে সেরা পঞ্চাশের মধ্যে বাংলাদেশি হিসেবে রয়েছেন শুধু লিটন দাসই। ৪১তম স্থানে রয়েছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। সৌম্য সরকার ৫১তম ও মুশফিকুর রহিম আছেন ৫২তম স্থানে।

এদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিষিদ্ধ করেছে আইসিস। সেকারণে টি-টোয়েন্টি র‌্যাংকিং থেকে বাদ দেয়া হয়েছে তার নাম। গেল সেপ্টেম্বর প্রকাশিত ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ৩৮তম স্থানে ছিলেন সাকিব। বোলারদের র‌্যাংকিংয়ে অষ্টম স্থানে ছিলো তার নাম। এদিকে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে ছিলেন ৩২ বছর বয়সী সাকিব।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির
চট্টগ্রাম টেস্ট রেখে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাচ্ছেন হাথুরুসিংহে
ফিরলেন সাকিব, না খেলেই বাদ হৃদয়
X
Fresh