• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

নিজেকে হারিয়ে খুঁজছেন তাসকিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ ডিসেম্বর ২০১৯, ২০:০৪
নিজেকে হারিয়ে খুঁজছেন তাসকিন
তাসকিন আহমেদ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরটা স্বপ্নের মতো কেটেছিল তাসকিন আহমেদের। দীর্ঘদিন জাতীয় দলে না থাকা তাসকিন গতবার বিপিএলের পারফর্ম দিয়ে আবারও নাম লেখান জাতীয় দলে। কিন্তু শেষ মুহূর্তের ইনজুরি তাকে আবারও ছিটকে দেয় দল থেকে।

গত বিপিএলে ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে তাসকিন ছিলেন সবার উপরে। সেমি ফাইনাল-ফাইনাল খেললে ছাড়িয়ে যেতেও পারতেন সাকিব আল হাসানকে। সব ম্যাচ খেলে সাকিবের উইকেট সংখ্যা ছিল ২৩।

কিন্তু এবার? মুদ্রার ঠিক উল্টো পীঠটাই দেখছেন তাসকিন আহমেদ। এবারের বঙ্গবন্ধু বিপিএলে খেলছেন রংপুর রেঞ্জার্সের হয়ে। একই দলের হয়ে খেলছেন দেশের সেরা পেসার মোস্তাফিজুর রহমানও। যোগ হোন আরেক দেশীয় পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ।

মুগ্ধর দলে যোগ হবার আগে প্রথম দুই ম্যাচে তাসকিন ছিলেন বেশ খরুচে। বাদ পড়েন তৃতীয় ম্যাচে। চতুর্থ ম্যাচে আবার জায়গা হয় একাদশে। কিন্তু পঞ্চম আর ষষ্ঠ ম্যাচে ছিলেন একাদশের বাইরে।

বলা যায়, গত আসরের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার এই আসরে একাদশে জায়গার অপেক্ষায় থাকেন। এরমধ্যে করুণ অবস্থা দলের। তিনবার অধিনায়ক বদল হলেও জয় পেয়েছে একটি ম্যাচে, ছিটকে পড়ার আশঙ্কায় সেরা চারের লড়াইয়ের আগেই।

শেষ চারে যদি রংপুর রেঞ্জার্সের জায়গা না হয় তাহলে লিগ পর্বের শেষ ছয় ম্যাচে প্রমাণ করতে হবে তাসকিনকে, যদি একাদশে জায়গা পান।

‘সত্যি বলতে দুই-একটা খারাপ বল হয়েছে তাতে বাউন্ডারি হয়েছে। চট্টগ্রামে উইকেট এমন যে ভালো বলেও বাউন্ডারি এসেছে। সবমিলিয়ে ব্যাটিংবান্ধব উইকেটে এবারের বিপিএল, সব বোলারই মোটামুটি খরুচে। আমি চেষ্টা করবো সামনে সুযোগ পেলে। যদিও এটা অজুহাত হতে পারে না। আমি আসলে নিজে ভালো করতে পারিনি, এটা আমারই ব্যর্থতা।’

তিন ম্যাচে খেলার সুযোগ পাননি তাসকিন। শেষ যে কয়টা ম্যাচ বাকি আছে সেই ম্যাচগুলায় সুযোগ পেলে সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করবেন বলে জানান এই পেসার।

‘আসলে কিছুটা দুঃখজনক শেষ তিনটা ম্যাচ খেলার সুযোগ হয়নি। এটা আসলে ক্যারিয়ারের অংশই। সামনে সুযোগ পেলে নিজের সেরাটা দিতে চেষ্টা করবো। এছাড়া যে তিনটা ম্যাচ খেলেছি উইকেট পাইনি। এটা নিয়ে আসলে মন খারাপ করে বসে থাকলে হবে না। অনুশীলনে চেষ্টা করছি উন্নতির। আশা করছি সামনে সুযোগ পেলে কাজে লাগাতে পারবো।’

তাসকিন আশাবাদী শেষ চারে ওঠা নিয়ে। ভরসা করছেন সদ্য যোগ হওয়া শেন ওয়াটসনের ওপর। তিনি মনে করেন, এখন সবার কাজ হবে ওয়াটসনকে সমর্থন দেয়া।

‘টপ ফোরে খেলতে হলে আমাদের সব ম্যাচই জিততে হবে। প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখন শেন ওয়াটসন আছেন, তাকেও আমরা সমর্থন দিয়ে যাচ্ছি। তিনিও ভয়ডরহীন ক্রিকেট খেলতে আমাদের উৎসাহ দিচ্ছেন। আসলে আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো ভালো খেলতে।’

এমআর/সি

মন্তব্য করুন

daraz
  • বঙ্গবন্ধু বিপিএল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্লে-অফের আশা জিইয়ে রাখলো সিলেট
X
Fresh