logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

ক্রীড়া ব্যক্তিত্বদের সোয়া দুই কোটি টাকা বিতরণ ক্রীড়া প্রতিমন্ত্রীর

আরটিভি নিউজ
|  ১৯ জুলাই ২০২০, ১৮:৪৪ | আপডেট : ১৯ জুলাই ২০২০, ১৯:১৪
State Minister for Sports Zahid Ahsan Russell
ছবি- ক্রীড়া মন্ত্রণালয়
এর আগে করোনায় ক্ষতিগ্রস্ত ১হাজার ক্রীড়া ব্যক্তিত্বদের জন্য ১ কোটি টাকা বিতরণ করা হয় ক্রীড়া মন্ত্রণালয় থেকে। এরপর এবার আরও বড় অংকের অর্থ নিয়ে হাজির ক্রীড়া মন্ত্রণালয়।

আজ রবিবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এম পি করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়া সাংবাদিকদের আর্থিক সহায়তার জন্য ক্রীড়া সাংবাদিকদের তিনটি সংগঠন যথা বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটি (বিএসজেসি) এবং দেশের তৃণমূল পর্যায়ে  করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের আর্থিক সহায়তার জন্য দেশের সকল  বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার মধ্যে প্রায় সোয়া দুই কোটি টাকার চেক   বিতরণ করেন। 

অনুষ্ঠানে ঢাকা ও তার পার্শ্ববর্তী দশটি জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। অন্যান্য বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার চেকসমূহ ডাকযোগে প্রেরণ করা হবে।

চেক বিতরণ কালে প্রতিমন্ত্রী বলেন, করোনা দুর্যোগের শুরু থেকেই আমরা আমাদের ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠকদের মানবিক সহায়তা করার চেষ্টা করে আসছি। আজ আমরা ৮টি বিভাগীয় ও ৬৪ টি জেলায় ক্রীড়া সংস্থাকে প্রায় সোয়া দুই কোটি টাকার চেক বিতরণ করছি। আর এ সকল উদ্যোগই সফলভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়েছে  ক্রীড়া প্রেমী মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সার্বিক দিক নির্দেশনায়। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, সরকারের এই মানবিক সহায়তা কার্যক্রম পরবর্তীতেও অব্যাহত থাকবে।

---------------------------------------------------------------
আরও পড়ুন: বিশ্বকাপ স্থগিতের ঘোষণা আসতে পারে সোমবার, অপেক্ষা বিসিসিআইয়ের
---------------------------------------------------------------

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের উদ্যোগে দেশব্যাপী অসহায় ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, রেফারি, কোচসহ অন্যান্য ক্রীড়া ব্যক্তিত্বকে সহায়তা করতে যুব ও ক্রীড়া  মন্ত্রণালয় সস্প্রতি ৩ কোটি টাকা বরাদ্দ প্রদান করে।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব জনাব মোঃ আখতার হোসেন,  জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মোঃ মাসুদ করিম,  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিবৃন্দ ও ক্রীড়া সাংবাদিক সংগঠন সমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআর/

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়