• ঢাকা মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর চামেলী খাতুনের চিকিৎসা ‍শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ নভেম্বর ২০১৮, ২১:৩০ | আপডেট : ০৩ নভেম্বর ২০১৮, ২২:০০
বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলে খেলা চামেলী খাতুনের চিকিৎসার সার্বিক দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর পঙ্গু হাসপাতালে ‍চিকিৎসা শুরু হয়েছে চামেলী খাতুনের।

পায়ের লিগামেন্ট ছিঁড়ে, মেরুদণ্ডের দুই হাড়ের ডিস্ক নষ্ট হয়ে মৃত্যুশয্যায় থাকা সাবেক এই অলরাউন্ডারের অসুস্থতা নিয়ে গত কয়েকদিন ধরে তোলপাড় শুরু হয় দেশের ক্রীড়াঙ্গনে। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এলে গতকাল (২ নভেম্বর) শুক্রবার সকাল ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য চামেলী খাতুনকে রাজশাহী থেকে বেসরকারি উড়োজাহাজের একটি ফ্লাইটে ঢাকায় আনা হয়। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে চামেলীর যাত্রাসঙ্গী হিসেবে আসেন তার মা, বোনসহ পরিবারের তিন সদস্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেয়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মাধ্যমে পঙ্গু হাসপাতালে ভর্তি করানোর পর আজ থেকে শুরু হয়েছে চিকিৎসা।

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (পঙ্গু হাসপাতাল) এর পরিচালক অধ্যাপক ডা. আবদুল গনি মোল্লার নেতৃত্বে আট সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সেই মেডিকেল বোর্ড দ্রুততর সময়ে চামেলির পরীক্ষা শুরু করেছে এবং আরও পরীক্ষা করবে বলে জানা গেছে।

চামেলির চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য সচিব ডা. জাহাঙ্গীর হোসেন জানান, ‘প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষায় চামেলির লিগামেন্টে ও স্পাইনের সমস্যা ধরা পড়েছে। তার স্পোর্টস ইনজুরি ছিল। ইতোমধ্যে ফিজিওথেরাপিস্ট দিয়ে চিকিৎসা শুরু হয়েছে। আমরা এখন দেখছি তার স্পাইনে টিবি আছে কিনা। এখন যে অবস্থায় আছেন তাতে দেশেই চিকিৎসা সম্ভব।’

উল্লেখ্য, রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায় একটি জরাজীর্ণ বাড়িতে বসবাস চামেলী খাতুনের। ২০১১ সালে পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেলে জাতীয় দল থেকে অবসর নেন। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পাশাপাশি মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় তার শরীরের পুরো ডান পাশ অবশ হয়ে যাচ্ছে।

আরও পড়ুন :

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়