• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

শেষ মিনিটের গোলে ম্যানইউকে হারিয়ে শীর্ষস্থানে অটুট আর্সেনাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৩, ০৪:০৫
শেষ মিনিটের গোলে ম্যানইউকে হারিয়ে শীর্ষস্থানে অটুট আর্সেনাল
সংগৃহীত ছবি

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে জয়রথ চলছেই আর্সেনালের। ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটের গোলে ৩-২ গোলে জয় তুলে নিয়ে শীর্ষস্থান অটুট করেছে গানার্সরা। সেই সাথে লিগে সবশেষ ২০০৩-০৪ মৌসুমে চ্যাম্পিয়ন হওয়া দলটি শিরোপা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল।

রোববার (২২ জানুয়ারি) রাতে এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের শুরুতে লিড নেয় ম্যানইউ। খেলার ১৭ মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে ১-০ তে এগিয়ে যায় এরিক টেন হ্যাগের শিষ্যরা৷ তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি আর্সেনাল। ২৪ মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান এডি এনকেতিয়া। এরপর আর গোল না হলে এক গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতে লিড নেয় আর্সেনাল। ৫৩ মিনিটে ইংলিশ তরুণ তারকা বুকায়ো সাকার বাঁ পায়ের দুর্দান্ত এক গোল ২-১ গোলে এগিয়ে যায় কোচ মিকেল আরতেতার শিষ্যরা। তবে সেই লিড গানার্সরাও বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ৫৯ মিনিটে হেড থেকে দুর্দান্ত এক গোল করে স্কোরলাইন ২-২ করেন ম্যানচেস্টার ইউনাইটেডের আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিসান্দ্রো মার্তিনেজ।

আরও পড়ুন- হালান্ডের ইতিহাসগড়া হ্যাটট্রিকে ম্যানসিটির উড়ন্ত জয়

এরপর আক্রমণ পালটা আক্রমণের পরও কোনো দল জালের দেখা না পেলে ম্যাচ যখন ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল, ঠিক তখনই ৯০তম মিনিটে ইউনাইটেড রক্ষণকে বোকা বানিয়ে ম্যাচে নিজের জোড়া গোল করে আর্সেনালকে ৩-২ গোলের জয় উপহার দেন এনকেতিয়া।

লিগে আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে হলুদ কার্ড দেখেছিলেন ব্রাজিলিয়ান তারকা কাসেমিরো। তার জায়গায় এদিন স্কট ম্যাকটমিনেকে মাঠে নামিয়েছিল ম্যানইউ। নেমেছিলেন ধারে দলে আনা ডাচ ফরোয়ার্ড ওট ভেগহর্স্টও। তবে আশা জাগিয়েও আর্সেনালের জয়রথ থামাতে পারেনি ওল ট্রাফোডের দলটি।

লিগ টেবিলে ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি এক ম্যাচ বেশি খেলেও পয়েন্ট ৪৫। সমান ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিউক্যাসল ও ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে গোল ব্যবধানে পিছিয়ে চারে ইউনাইটেড এবং তিন নম্বরে নিউক্যাসল।

আরও পড়ুন- খেলার মাঠেই বাংলাদেশের সাবেক ফুটবলারের মৃত্যু

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপ জয় ম্যানইউর
লখনৌকে বিধ্বস্ত করে টেবিলের শীর্ষে কলকাতা
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব