logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২০, ১৬:২৫
আপডেট : ২২ অক্টোবর ২০২০, ২৩:১১

‘প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হলেও সেরাটা দেয়ার চেষ্টা করেছে সবাই’

মাহমুদউল্লাহ রিয়াদ
শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে তাই চলতি বছর ক্রিকেটে ফেরাটা অনিশ্চিত হয়ে পড়েছিল বাংলাদেশ ক্রিকেটের জন্য। করোনা মহামারিতে প্রায় ৬ মাসের মতো বন্ধ ছিল দেশের ক্রীড়াঙ্গন।

এই সময়ে একক অনুশীলন ও পরে লঙ্কা সফরের জন্য দলীয় অনুশীলন। সফর না হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দ্রুতই উদ্যোগ নেয় প্রতিযোগিতামূলক ক্রিকেট ফেরানোর।

সেই লক্ষ্যে লঙ্কা সফরের প্রাথমিক দলে থাকা সদস্যদের সঙ্গে এইচপি দল ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্যদের নিয়ে ৩ দলের ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করে বিসিবি।

তামিম একাদশ, মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল একাদশ নামে তিন দলে ভাগ হয়ে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টটি। তিন দলের হাড্ডাহাড্ডি লড়াই শেষে ফাইনালে উঠেছে মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল একাদশ।

আগামীকাল শুক্রবার ফাইনালে নামার আগে এক ভিডিও-বার্তায় মাহমুদউল্লাহ জানিয়েছেন টুর্নামেন্ট থেকে প্রাপ্তির কথা। তার অপেক্ষা ভালো একটা ফাইনাল ম্যাচের।

‘প্রথমত আলহামদুলিল্লাহ, আমরা ফাইনালে উঠেছি। কারণ, গতকালকের ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ ছিল। তো সৌভাগ্যবশত আমরা ফাইনাল খেলছি। এদিক থেকে ভালো লাগছে। অনেক দিন পর আমরা একটা টুর্নামেন্ট খেলছি। এবং যেহেতু কোভিডের সময়ে ক্রিকেটও বন্ধ ছিল। এছাড়া বিসিবির উদ্যোগে খুব ভালো একটা টুর্নামেন্টও খেলছি এবং সেটার ফাইনাল খেলতে পারছি। সেদিক থেকে আমরা অপেক্ষায় আছি যাতে ভালো ফাইনাল খেলতে পারি।’

জৈব সুরক্ষা বলয়ে থেকেই হচ্ছে এই টুর্নামেন্টটি। অতিরিক্ত সতর্ক থাকতে হচ্ছে সবাইকে। এই ব্যপারটা নতুন হলেও ভবিষ্যতের কথা ভেবে নিজেদের সেভাবেই তৈরি করার কথা বলছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে দীর্ঘদিন পর খেলায় ফিরেও ক্রিকেটারদের উজ্জীবিত দেখে বেশ খুশি এই টাইগার অল-রাউন্ডার। বিশেষ করে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা বেশ ভালো পারফর্ম করছে দেখে।

‘ইয়াং প্লেয়ার্সদের মধ্যে যদি বলি আমার দলে মাহমুদুল হাসান জয় খুব ভালো পারফরম্যান্স করতেছে। এছাড়া অন্যান্য টিমে তৌহিদ রিদয় ভালো খেলছে, আফিফ ভালো খেলছে এবং অনূর্ধ্ব-১৯ দলের বেশ কয়েকজন সুযোগটা বেশ কাজে লাগিয়েছে। তো আমার মনে হয় যে এটা তাদের জন্য একটা ভালো ডেভেলপমেন্ট দিক ছিল এবং এটা আমাদের সকলের জন্যই।’

টুর্নামেন্টটা স্রেফ প্রস্তুতির জন্যই। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে নিজেদের ঝালাইয়ের জন্যই মূলত। তবে মাহমুদউল্লাহ বলছেন, টুর্নামেন্ট প্রস্তুতিমূলক হলেই সবার চেষ্টা আছে সেরাটা দেয়ার।

‘সবাই চেষ্টা করেছে ভালো খেলার। প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হলেও সবাই চেষ্টা করেছে নিজের সেরাটা দেয়ার। এটা আমাদের সবার জন্যই ভালো হয়েছে।’

আরও পড়ুন: 
টিভিতে দেখা যাবে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল
অ্যাডেলেইড স্ট্রাইকারসেই থেকে গেলেন রশিদ
ঘরের মাঠে প্রথম ম্যাচেই হারলো রিয়াল

এমআর/

RTVPLUS