• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

প্রার্থীদের ব্যানার পোস্টার সরিয়ে ফেলার শেষ দিন আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ নভেম্বর ২০১৮, ১২:৩৭

নির্বাচনের প্রচারে ব্যানার, বিলবোর্ড, পোস্টারসহ বিভিন্ন সামগ্রী সরিয়ে ফেলার সময় শেষ দিন আজ। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী রোববার (১৮ নভেম্বর) মধ্যরাত থেকে এসব প্রচার সামগ্রী নিজ নিজ প্রার্থীকে সরিয়ে নিতে বলা হয়েছে।

এর আগে গত ১৬ নভেম্বর ইসির এক নির্দেশনায় বলা হয়, ১৮ নভেম্বর মধ্যরাত থেকে সব ধরনের প্রচারণা সামগ্রী সরিয়ে ফেলতে হবে। ওই নির্দেশনায় আরও বলা হয়, মার্কেট, রাস্তা, যানবাহন, সরকারি- বেসরকারি স্থাপনাসহ বিভিন্ন জায়গায় যাদের নামে ব্যানার, পোস্টার, ফেস্টুন, লিফলেটসহ প্রচারসামগ্রী রয়েছে, তা ১৮ নভেম্বরের মধ্যে নামিয়ে ফেলতে হবে।

আচরণ বিধিমালা অনুযায়ী, ভোটের নির্ধারিত তারিখের ২১ দিন আগে কোনো ধরনের প্রচার চালানো যাবে না। এছাড়া সব ধরনের প্রচার সামগ্রী হবে সাদাকালো। প্রথম দফা গত ৮ নভেম্বর তফসিল অনুযায়ী ১৫ নভেম্বরের মধ্যে এসব প্রচার সামগ্রী তুলে ফেলতে নির্দেশনা দেওয়া হয়েছিল। পরে গত ১২ নভেম্বর পুনঃতফসিল হওয়ায় তিন দিন বাড়িয়ে ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। আজকের মধ্যে এসব অপসারণ না করলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

এ ব্যাপারে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, ১৮ নভেম্বরের মধ্যে নির্বাচনী ব্যানার-পোস্টার অপসারণ না করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এই সময়ের মধ্যে সারা দেশে নির্বাচনী পোস্টার-ব্যানার যদি অপসারণ করা না হয় ১৯ নভেম্বর থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • ভোটের হাওয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘উপজেলা ভোটে কোনো অনিয়ম হলে চাকরি হারাবে কর্মকর্তারা’
নির্বাচন প্রভাবমুক্ত রাখতে পরিষ্কার বার্তা রয়েছে : ইসি হাবিব
সুষ্ঠু নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন, ব্যাপক সচেতনতা কার্যক্রম 
নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার
X
Fresh