• ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

গাইবান্ধা-৩ আসনে বিজয়ী আওয়ামী লীগের ইউনুস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জানুয়ারি ২০১৯, ২২:৩৩ | আপডেট : ২৭ জানুয়ারি ২০১৯, ২২:৪৫
জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থীর মৃত্যুতে স্থগিত থাকা গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে জয়লাভ করেছেন আওয়ামী লীগ প্রার্থী ইউনুস আলী সরকার। ১৩২টি কেন্দ্রের মধ্যে নৌকা প্রতীকে তিনি পেয়েছেন এক লাখ ২১ হাজার ১৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিলারা খন্দকার লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩৮৫ ভোট।

এর আগে রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

প্রসঙ্গত, দেশের অন্যান্য আসনের সঙ্গে ৩০ ডিসেম্বরই এ আসনের ভোট হওয়ার কথা ছিল। কিন্তু প্রতীক বরাদ্দের পর জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যু হলে গত ২০ ডিসেম্বর এ আসনের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন।

পরে পুনঃতফসিলে ভোটগ্রহণের জন্য ২৭ জানুয়ারি নতুন তারিখ ঠিক করা হয়। জেলা বিএনপির সভাপতি মইনুল হাসান সাদিক পুনঃতফসিলের পর মনোনয়নপত্র দাখিল করলেও কারচুপি ও অনিয়মের আশঙ্কার কথা বলে ১০ জানুয়ারি তা প্রত্যাহার করে নেন।

এ নির্বাচনে পাঁচ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সংসদ সদস্য ইউনুস আলী সরকার। এছাড়া জাতীয় পার্টির (এরশাদ) দিলারা খন্দকার, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) এস এম খাদেমুল ইসলাম খুদি, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

এ নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগে ২৫৮টি আসনে বিজয়ী হয়। তবে কিশোরগঞ্জ-১ সংসদীয় আসনে ৩০ ডিসেম্বর ভোটে নির্বাচিত হন সৈয়দ আশরাফুল ইসলাম। কিন্তু শপথ নেওয়ার আগেই তিনি মারা যান। এই আসনে ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হবে।

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়