logo
  • ঢাকা শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬

শেখ হাসিনার সব প্রতিদ্বন্দ্বীর জামানত বাজেয়াপ্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ ডিসেম্বর ২০১৮, ০৩:৪৭ | আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৮, ০৭:১২
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-৩ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী শেখ হাসিনার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হচ্ছে।

আইন অনুযায়ী জামানতের টাকা ফেরত পেতে হলে প্রদত্ত ভোটের ৮ ভাগের একভাগ পেতে হয়। এই আসনে শেখ হাসিনার কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থীই তা পাননি। সুতরাং এই আসনে শেখ হাসিনার সঙ্গে প্রতিদ্বন্দ্বী সব প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে।

নির্বাচন কমিশনের দেয়া তথ্য অনুযায়ী, এই আসনের ১০৮টি ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ৮১৮ জন। তাদের মধ্যে ভোট দিয়েছেন ২ লাখ ৩০ হাজার ১৪১ জন।

এই আসন থেকে শেখ হাসিনা নৌকা প্রতীকে ২ লাখ ২৯ হাজার ৫৩৯ ভোট পেয়েছেন। আর বাকি প্রতিদ্বন্দ্বীদের মধ্যে বিএনপি প্রার্থী এস এম জিলানী পেয়েছেন ১২৩ ভোট, সিংহ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী উজির ফকির পেয়েছেন ৪ ভোট, আপেল প্রতীকে এনামুল হক ১০ ভোট আর হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের প্রার্থী মারুফ শেখ পেয়েছেন ৭১ ভোট। বাতিল হয়েছে ৩৯৪ ভোট। ভোট পড়েছে শতকরা ৯৩ দশমিক ২৪ শতাংশ।

বঙ্গবন্ধু কন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এই আসন থেকে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৩ ও সবশেষ একাদশ জাতীয় নির্বাচনে প্রত্যেকবারই প্রতিদ্বন্দ্বী সব প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। এই সময়ের মধ্যে তিনি ১৯৯১ ও ২০০১ সালে বিরোধীদলীয় নেতা এবং বাকি সময়ে প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রক্ষমতায় ছিলেন।

আরও পড়ুন :

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আওয়ামী লীগ এর সর্বশেষ
  • আওয়ামী লীগ এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2