smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

গুম-বিচার বহির্ভূত হত্যা দেশে অবলীলায় ঘটে যাচ্ছে: ফখরুল

  আরটিভি নিউজ

|  ২৬ আগস্ট ২০২০, ২১:৪৫ | আপডেট : ২৬ আগস্ট ২০২০, ২২:২৮
BNP secretary general Mirza Fakhrul Islam Alamgir
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
এনফোর্সড ডিজএপিয়ারেন্স- এটা একটা মানবতা বিরোধী অপরাধ। দিস ইজ এ ক্রাইম এগেইনস্ট হিউম্যানিটি- জাতিসংঘের চার্টারে সেটা আছে। অথচ সেটা এখানে অবলীলায় ঘটে যাচ্ছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বুধবার বিকালে তিনি একথা বলেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, যখন দেখি যে মেজর (অব.) সিনহাকে গুলির পরে সেনাপ্রধান আর আইজি দু’জনে পাশাপাশি বসে প্রেস কনফারেন্স করেন- এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। তখন কার কাছে যাব? কোথায় যাব? কি বলব? 

তিনি বলেন, গুম হওয়া, খুন হওয়া মানুষের আর্তনাদ তাদের (সরকার) কানে পৌঁছায় না। তাদের কানে পৌঁছায় না এই জন্য যে, ক্ষমতায় টিকে থাকবার জন্য নিরীহ মানুষকে হত্যা করতে তাদের এতটুকু দ্বিধা হয় না, নিরীহ সন্তানদের পিতৃহারা করতে তাদের এতটুকু সংকোচ হয় না।

বিএনপি মহাসচিব বলেন, অবলীলায় সরকার মিথ্যা কথা বলে, অবলীলায় মানুষকে বিভ্রান্ত করে। আমরা যখন নিখোঁজ বা গুম হওয়ার কথা মানুষের সামনে বার বার করে তুলে ধরি, তারা বলেন- ‘না আমরা তো এটা বলতে পারি না, অনেকে নিজেরা নিজেরা নাকি চলে যায়, তারা নাকি হারিয়ে গেছে। অনেকে বলে এই ধরনের কোনো ঘটনাই নাকি ঘটে নাই।’

সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী, পারভেজ আলম হিরু, চৌধুরী আলমসহ অনেক নেতাকর্মীর নিখোঁজ হওয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আপনাদের (গুম হওয়া পরিবার) এই ত্যাগ গোটা জাতিকে নিঃসন্দেহে শক্তি যোগাবে জেগে উঠতে। নিঃসন্দেহে এরা পরাজিত করবে সেই সমস্ত ভয়ংকর দুর্বৃত্ত, ভয়ংকর দানবদেরকে, যারা জোর করে আমাদের বুকের ওপর চেপে বসে আছে। নিঃসন্দেহে এই লড়াইয়ে আমরা জয়ী হব, আমরা এটা বিশ্বাস করি। তা না হলে মানব জাতির ইতিহাস ভুল হয়ে যাবে। জোর করে কেউ টিকতে পারে নাই, নমরুদ পারে নাই, ফেরাউন পারে নাই, হিটলার পারে নাই।

আরও পড়ুন:  আপনারা একটা ধন্যবাদ জানাতেও ব্যর্থ, ফখরুলকে কাদের

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়