• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি

  ১৭ জুন ২০২০, ১২:৪৫
Bangladesh holds meeting with Malaysian Defense Minister Ismail Sabri Yakub on various issues
সংগৃহীত

নানা ইস্যুতে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুবের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম। স্থানীয় সময় মঙ্গলবার (১৬ জুন) বিকেলে প্রতিরক্ষামন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতের সময় এ আলোচনায় অংশ নেন তারা।

সাক্ষাতকালে তারা পারস্পরিক সামাজিক দূরত্ব বজায় রেখে কুশল বিনিময় ছাড়াও রোহিঙ্গা ইস্যু, অবৈধ শ্রমিক ইস্যু এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্টসহ অন্যান্য বিষয়ে দুই দেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আরও ঘনিষ্ঠ হবার বিষয়ে একমত পোষণ করেন। এছাড়া মালয়েশিয়ায় কর্মরত শ্রমিকদের সমস্যা ও সম্ভাবনা নিয়ে ও আলোচনা হয়। মন্ত্রী তার অফিসিয়াল ফেসবুক পেজে পোস্টের মাধ্যমে এসব কথা বলেন।

এর আগে আরেকটি বিবৃতিতে তিনি জানান, করোনাভাইরাস পরবর্তী অভিবাসন খাতে অভিবাসীদের নিয়ন্ত্রণের নীতিতে উল্লেখযোগ্য পরিবর্তন আসবে এবং বিদেশি কর্মী নিয়োগের নীতিতে ও পরিবর্তনেরও আভাস দেন মন্ত্রী। একই সঙ্গে অভিবাসীদের মধ্যে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হওয়ায় সীমান্ত বন্ধ রাখা হয়েছে বলে মন্তব্য করেন তিনি। অভিবাসী নির্ভরতা কমিয়ে স্বদেশীদের অগ্রাধিকার ভিত্তিতে কাজ করানোর উপর গুরুত্ব দেন মন্ত্রী।

এছাড়া রোহিঙ্গা ইস্যুতে উদ্বেগ জানিয়ে তাদেরকে তৃতীয় কোনও দেশে আশ্রয় দিতে জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর-কে বলা হবে বলেও জানান প্রতিরক্ষামন্ত্রী। সাক্ষাৎ শেষে প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব রাষ্ট্রদূতের পক্ষ থেকে উপহার প্রদান করা হয় এবং বাংলাদেশের রাষ্ট্রদূতকেও প্রতিরক্ষামন্ত্রী উপহার প্রদান করেন।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তথ্য সুরক্ষায় কোলোসিটির হাইব্রিড ক্লাউড পরিসেবা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৫ এপ্রিল)
খেলাপি ঋণ ও ভর্তুকি কমানোর পদক্ষেপ জানতে চায় আইএমএফ
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
X
Fresh