logo
  • ঢাকা বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

যুক্তরাষ্ট্র জর্জিয়া আওয়ামী লীগের জেল হত্যা দিবস পালন

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র
|  ০৫ নভেম্বর ২০১৯, ১৩:২০ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৯, ১৫:৩২
Georgia Awami League observes Jail Murder Day
ছবি নিজস্ব
জেল হত্যা দিবস উপলক্ষে জর্জিয়া আওয়ামী লীগের উদ্যোগে গত রোববার স্থানীয় ইন্ডিয়ান গ্রিল রেস্টুরেন্ট এ সন্ধ্যা ৭ টায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনা সভা ও দোয়া মাহফিলের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইকবাল হোসেন ও পবিত্র গীতা থেকে পাঠ করেন জর্জিয়া যুবলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক শ্যাম। এরপর ১৯৫২-র ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১-র স্বাধীনতা সংগ্রাম, ৭৫-র ১৫ আগস্ট ও ৩রা নভেম্বরসহ যারা দেশের জন্য জীবন দিয়েছেন তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

জর্জিয়া আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ এইচ রাসেলের সভাপতিত্বে ও জর্জিয়া যুবলীগের সাধারণ সম্পাদক হাসান চৌধুরী সুহেলের সঞ্চালনায় জেল হত্যা দিবসের আলোচনা শুরু হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ সভাপতি ডা. মুহাম্মদ আলী মানিক। এছাড়া বক্তব্য রাখেন জর্জিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি এম মাওলা দিলু , সাবেক উপদেষ্টা মশিউর রহমান চৌধুরী, সাবেক  সহ-সভাপতি আব্দুল হক , সাবেক উপদেষ্টা ডা. মোজাম্মেল হক, সাবেক সহ-সভাপতি ফজলুল হক সুরুজ , বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ হারুন রশীদ, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সৌরভ আহমদ তালুকদার ও ইউসুফ আলী পিন্টু। এছাড়া উপস্থিত ছিলেন জর্জিয়া আওয়ামী লীগের সাবেক ক্রীড়া সম্পাদক মিনহাজুল ইসলাম বাদল , মাহফুজ হক, মাহবুব আলম ও জর্জিয়া সমিতির সদস্য সামসুন্নাহার প্রমুখ।

---------------------------------------------------------------
আরো পড়ুন: জর্জিয়ার ডোরাভিল সিটির মেয়র পদে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভূত নাসের
---------------------------------------------------------------

বক্তারা সবাই তাদের বক্তব্যে জেল হত্যা দিবসের ইতিহাস তুলে ধরেন। তারা বলেন, ১৯৭৫ সালের ৩রা নভেম্বর ছিল ১৫ আগস্টের পর বাঙালি জাতিকে পুরোপুরি নেতৃত্ব শূন্য করার দ্বিতীয় পর্ব। আর সেই ৭৫-র অপশক্তি আজো বাংলার বুকে মাথাচাড়া দিয়ে উঠার অপচেষ্টায় মগ্ন, যার প্রমাণ শেখ হাসিনার ওপর বারবার প্রাণনাশের ঘৃণ্য অপচেষ্টা।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৩রা নভেম্বরে নিহত জাতীয় চার নেতাসহ, সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। সবশেষে নৈশভোজের মাধ্যমে আয়োজনের সমাপ্তি টানা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়