• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্বাস্থ্যবিধি নিয়ে ফেসবুকে কোনো পোস্ট দেননি ডা. ফ্লোরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুন ২০২০, ০৮:২৯
IEDCR Director Dr. Mirzadi Sebrina Flora
অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্বাস্থ্যবিধি নিয়ে কোনো পোস্ট দেননি বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

সম্প্রতি ফেসবুকে তার নামে কিছু পোস্ট ঘুরছে। এসব ফেসবুক পোস্টে কেউ বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমি স্বাস্থ্যবিধি নিয়ে কোনো পোস্ট দেইনি। বিভিন্ন মাধ্যমে বিভ্রান্তিকর তথ্যসহ আমার নাম জুড়ে পোস্ট দেওয়া হচ্ছে। আমি সকলকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাচ্ছি।

এদিকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে রোববার (৩১ মে) আইইডিসিআর জানিয়েছে, সম্প্রতি ফেসবুকে DR. Sebrina Flora নামক একটি ভুয়া ফেসবুক আইডিসহ কাছাকাছি নামে বেশ কয়েকটি ফেসবুক আইডি খোলা হয়েছে। সেখানে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি দিয়ে বিভিন্ন ধরনের অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে। আইইডিসিআর তথা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপপ্রয়াস চালানোর উদ্দেশে দেওয়া এসব পোস্টে কেউ বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ফেসবুকের মাধ্যমে কখনো এ ধরনের প্রচার-প্রচারণা চালাননি। এর মাধ্যমে কেউ প্রতারিত হলে তার দায়-দায়িত্ব আইইডিসিআর বা অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বহন করবেন না। আইইডিসিআর ইতোমধ্যে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে।

পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলন্ত মেট্রোতে রং মেখে দুই তরুণীর কাণ্ড, অতঃপর...
ফের ফেসবুকে সমস্যা
শিক্ষক ও সহপাঠীকে অভিযুক্ত করে জবি শিক্ষার্থীর আত্মহত্যা
এক্স ব্যবহারকারীদের জন্য সুখবর
X
Fresh